করোনা বিধিনিষেধ মেনে ২ ফেব্রুয়ারি তৃণমূলের সাংগঠনিক নির্বাচন, ঘোষণা পার্থ চট্টোপাধ্যায়ের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 18/01/2022   শেষ আপডেট: 18/01/2022 6:29 p.m.
twitter @itspcofficial

৩১ মার্চ ঘোষিত হবে নতুন কার্যকরী সমিতি

৩১ মার্চের মধ্যেই সাংগঠনিক নির্বাচন সারতে হবে শাসকদলকে, সেই লক্ষ্যেই এবার তৃণমূলের (Trinamool Congress) সাংগঠনিক নির্বাচনের দিন ঘোষণা করলেন দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। জানা গেল, আগামী ২ ফেব্রুয়ারি থেকে তৃণমূলের সাংগঠনিক নির্বাচন (TMC Organizational Meeting 2022)। সঙ্গে ৩১ মার্চ ঘোষিত হবে নতুন কার্যকরী সমিতি, ঘোষণা তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের।

ঘোষণা অনুযায়ী, নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে আয়োজিত হবে নির্বাচন প্রক্রিয়া। করোনা বিধিনিষেধ মেনেই নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন হবে বলে আশ্বস্ত করেছেন পার্থ চট্টোপাধ্যায়।

তৃণমূলের সাংগঠনিক নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্বে থাকছেন মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। আজ সাংবাদিক বৈঠকে তাঁর স্পষ্ট বক্তব্য, "পরবর্তী সময়ে যাঁরা আমাদের প্রতিনিধি, ভোটার এবং পর্যবেক্ষক হবেন, তাঁদের তালিকা ২৫ জানুয়ারির মধ্যে আমি তৈরি করব। যাতে এই নির্বাচন প্রক্রিয়া সুষ্ঠুভাবে করা যেতে পারে, তা আলোচনা করে নিশ্চিত করা হবে। নির্বাচন প্রক্রিয়া হবে আমাদের সংবিধান মেনে। আমি দলীয় স্তরে বিজ্ঞপ্তি প্রকাশ দেব। প্রথমে নির্বাচন হবে দলের চেয়ারপার্সনের, তারপরে তৈরি হবে ওয়ার্কিং কমিটি।"

এরপরেই তিনি বলেন, "আগামী ২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে তৃণমূলের সাংগঠনিক নির্বাচন। তার পর থেকে একে একে বুথ কমিটি থেকে কেন্দ্রীয় কমিটির নির্বাচন চলবে। আগামী ৩১ মার্চের মধ্যে কোভিড বিধি মেনে দলের সর্বস্তরে সাংগঠনিক নির্বাচন সেরে ফেলা হবে। সেই দিনই তৃণমূলের কার্যকরী সমিতির ঘোষণা করা হবে।"