বিধাননগর পুরসভার নাম পরিবর্তন নিয়ে সরব বিধায়ক তাপস চট্টোপাধ্যায়, দিলেন মিলেমিশে কাজ করার বার্তাও

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 05/03/2022   শেষ আপডেট: 05/03/2022 3:08 p.m.
facebook.com/292171951722937/

বিধাননগর পুরসভার নাম পরিবর্তন করে বিধাননগর রাজারহাট পুরসভা করার প্রস্তাব দেওয়া হয়েছে

মেয়র কৃষ্ণা চক্রবর্তী এবং চেয়ারম্যান সব্যসাচী দত্তের মধ্যে রাজনৈতিক টানাপোড়েনের গল্প কারোরই অজানা নয়। এই পরিস্থিতিতে কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম, বিধাননগর পুরসভার মেয়র এবং চেয়ারম্যানের শপথ গ্রহণের দিন সকলকে একসঙ্গে মিলেমিশে কাজ করার বার্তা দিয়েছিলেন। অন্যদিকে গত শুক্রবার মেয়র পারিষদের শপথ গ্রহণের দিন একইভাবে রাজনৈতিক টানাপোড়েনের বার্তা উঠে এল বিধায়ক তাপস চট্টোপাধ্যায়ের বক্তব্যের মাধ্যমে। তিনি বলেছেন, "এর আগে ঝগড়া করে অনেক বেশী সময় নষ্ট হয়ে গেছে। সেটা যেন আর না হয়"। এই শপথ বাক্য পাঠ করানোর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তৃণমূল সাংসদ সৌগত রায় এবং রাজারহাট গোপালপুরের বিধায়ক অদিতি মুন্সি।

আসলে এর আগে বিধাননগর পুরনিগমের ডেপুটি মেয়র ছিলেন রাজারহাট নিউটাউনের বিধায়ক তাপস চট্টোপাধ্যায়। সেই সময় মেয়র সব্যসাচী দত্ত এর সঙ্গে তাঁর রাজনৈতিক সমস্যা সর্বজনবিদিত। সেই প্রেক্ষাপটেই গত শুক্রবার সদ্য শপথ নেওয়া মেয়র পারিষদের উদ্দেশ্যে বিধায়ক তাপস চট্টোপাধ্যায় বলেছেন, "সকলে একসঙ্গে মিলেমিশে কাজ করবে। আমি রাজনীতিতে পরিবারতন্ত্র বিশ্বাস করি না। পুরনোদের সাথে মিলেমিশে নতুনদের ভালোভাবে কাজ করতে হবে। প্রথম থেকেই স্নেহের পাশাপাশি শাসন রাখতে হবে সবাইকেই"।

এর পাশাপাশি বিধাননগর পুরসভার নাম পরিবর্তন নিয়ে সরব হয়েছেন তাপস চট্টোপাধ্যায়। তিনি বলেছেন, "বিধাননগর পুরসভার নাম পরিবর্তন করে বিধাননগর রাজারহাট পুরসভা করার প্রস্তাব দেওয়া হয়েছে। আসলে রাজারহাটের মানুষ যাতে না অসম্মানিত হন তার জন্যই মুখ্যমন্ত্রীর কাছে এমন প্রস্তাব আনা হয়। ইতিমধ্যেই ওই প্রস্তাবে সিলমোহর পড়েছে"। যদিও এই বিষয়ে কোনো মন্তব্য করেননি বিধায়ক সুজিত বসু।