পার্থকে দলের সমস্ত পদ এবং মন্ত্রিসভা থেকে বহিষ্কার করা উচিত, বিস্ফোরক টুইট কুনালের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/07/2022   শেষ আপডেট: 28/07/2022 11:27 a.m.
https://twitter.com/KunalGhoshAgain

পার্থ চট্টোপাধ্যায়কে বহিষ্কার করা হোক, ভুল বললে দল আমাকে সরিয়ে দিক, কুনাল ঘোষ

তৃণমূল কংগ্রেসের প্রাক্তন শিক্ষামন্ত্রী বর্তমান শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রিত্ব এবং দলীয় পদ থেকে সরানোর দাবি তুললেন দলের মুখপাত্র কুণাল ঘোষ। কুণাল ঘোষ এক টুইট বার্তায় সরাসরি পার্থকে দল থেকে বহিষ্কারের দাবি তুলেছেন। বৃহস্পতিবার সকালে টুইট করে ওই দাবি তোলার পাশাপাশিই তিনি বলেছেন, যদি ‘ভুল’ কোনও দাবি করে থাকি, তা হলে আমাকে দলের সমস্ত পদ থেকে সরিয়ে দেওয়া হোক। তারপরও তিনি তৃণমূলের একজন ‘সৈনিক’ হিসেবে দলের কাজ করবেন।

এদিন এক টুইট বার্তায় বিস্ফোরক দাবি করেছেন কুনাল ঘোষ। তিনি স্পষ্টতই বলেছেন, "মন্ত্রিত্ব ও দলের সমস্ত পদ থেকে শীঘ্রই পার্থ চট্টোপাধ্যায়কে বহিষ্কার করা হোক। তাঁকে সমস্ত দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হোক। আমার এই বিবৃতি যদি ভুল মনে হয়, তা হলে সমস্ত পদ থেকে আমায় সরানোর অধিকার রয়েছে দলের। তৃণমূলের সৈনিক হিসাবে আমি দায়িত্ব পালন করে যাব।"

উল্লেখ্য, পার্থ ঘনিষ্ঠ অর্পিতার টালিগঞ্জ এবং বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে রাশি রাশি টাকা উদ্ধার হয়েছে। এই নিয়ে ইতিমধ্যেই তৃণমূল কংগ্রেস যথেষ্ট বিড়ম্বনায়। বুধবার রাতে অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাটে কোটি কোটি টাকা উদ্ধারের পরই কুণাল ঘোষ বলেছিলেন, "এই ছবি আমাদের মাথা হেঁট করে দেওয়ার মতো। অত‌্যন্ত উদ্বেগজনক ছবি। এটা একেবারেই কাম‌্য নয়। এত টাকা কে রাখল, কারা রাখল, কীভাবে রাখল, তা তদন্ত করে তাদের সম্পর্কে ইডি ন্যূনতম তথ‌্যপ্রমাণ আদালতে পেশ করলে দল উপযুক্ত ব‌্যবস্থা নেবে।" আর তার কয়েক ঘন্টা পরেই টুইটে সরাসরি পার্থ চট্টোপাধ্যায়ের বহিষ্কারের দাবি তুললেন কুনাল ঘোষ।

পার্থ চট্টোপাধ্যায়ের বিষয়টি নিয়ে তৃণমূল কংগ্রেস জল মাপছে, এমনই দাবি করছেন ওয়াকিবহাল মহলের একাংশ। বারবার আদালতের উপর আস্থা রাখার কথা শোনা গেছে। যদিও তৃণমূল কংগ্রেস মুখপাত্র কুনাল ঘোষের এমন মন্তব্যের পর দলের অন্দরের চাপানউতোর যে প্রকাশ্যে এল বলাই বাহুল্য। এরপর দল কী ব্যবস্থা নেয়। তাই এখন দেখার বিষয়।