করোনাক্রান্ত ৬৩ জন পুলিশ আধিকারিক, উদ্বেগে কলকাতা পুলিশ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/01/2022   শেষ আপডেট: 03/01/2022 7:14 a.m.
লালবাজার পুলিশ @kolkatapolice.gov.in

গতকাল আক্রান্ত হয়েছেন কলকাতা পুলিশের ১৩ জন আধিকারিক

গত কয়েকদিন ধরেই রাজ্যে বেড়ে চলেছে করোনা সংক্রমণ (Covid19)। তার জেরেই আজ থেকে রাজ্যজুড়ে জারি কড়া বিধিনিষেধ। এসবের মধ্যেই চিন্তার ভাঁজ কলকাতা পুলিশে (Kolkata Police)। এবার করোনাভাইরাসে আক্রান্ত হলেন কলকাতা পুলিশের আরও ১৩ জন আধিকারিক। তাঁদের মধ্যে রয়েছেন ৪ আইপিএস। সবমিলিয়ে কলকাতা পুলিশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩। ইতিমধ্যেই লালবাজারের (Lalbazar) পক্ষ থেকে কলকাতার প্রত্যেকটি থানা ও ট্রাফিক গার্ডের কর্মী ও আধিকারিকদের স্বাস্থ্যসুরক্ষায় নতুন করে ব্যবস্থা নিতে বলা হচ্ছে। চালু হয়েছে আইসোলেশন রুম। ডিউটির সময় মাস্ক পরা এবং স্যানিটাইজার ব্যবহার করা বাধ্যতামূলক করা হয়েছে।

সূত্রের খবর, গত ২৪ ঘণ্টায় যে ১৩ জনের শরীরে করোনার হদিশ মিলেছে, তাঁদের অধিকাংশই বড়দিন (Christmas) এবং নববর্ষের (New Year) ডিউটিতে পার্ক স্ট্রিটে (Park Street) মোতায়েন ছিলেন।

এসবের পাশাপাশি থানায় যে সকল মানুষ অভিযোগ জানাতে আসেন, তাদের প্রবেশের ক্ষেত্রেও জারি করা হয়েছে নিষেধাজ্ঞা। থানায় এলে কড়াভাবে মেনে চলতে হচ্ছে কোভিড (COVID-19) বিধি। একই সঙ্গে ট্রাফিক সার্জেন্টদের ট্রাফিক সংক্রান্ত মামলা করার সময় অভিযুক্তদের থেকে দূরত্ব মেনে চলতে বলা হয়েছে।

প্রসঙ্গত, এর আগে করোনা পরিস্থিতিতে বেশ কিছু থানায় অভিযোগকারীদের বাইরে থেকেই অভিযোগপত্র জমা দিতে হত। তবে খুব জরুরী প্রয়োজন হলে অভিযোগকারী, পুলিশ আধিকারিকদের সঙ্গে দেখা করতেন। তবে কাচ বা স্বচ্ছ ফাইবারের দেওয়ালের অন্য দিকে বসে আধিকারিকরা অভিযোগকারীদের সঙ্গে কথা বলতেন। এবারও তেমনটাই করার সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে জানা যাচ্ছে।

উল্লেখ্য, স্বাস্থ্য দফতরের (Health Department of West Bengal) রিপোর্ট অনুযায়ী, রবিবার রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৬১৫৩ জন। শনিবার এই সংখ্যাটা ছিল ৪৫১২। গতকাল শুধুমাত্র কলকাতাতেই আক্রান্তের সংখ্যা তিন হাজারের গন্ডি পার করেছে। এই মুহূর্তে রাজ্যে করোনার নয়া স্ট্রেন ওমিক্রনে আক্রান্তের সংখ্যা ১৬।