কলকাতায় এবার পুলিশের জালে পাকড়াও ভুয়ো ইডি অফিসার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 07/07/2021   শেষ আপডেট: 07/07/2021 6:04 p.m.
লালবাজার পুলিশ @kolkatapolice.gov.in

চাকরি পাইয়ে দেওয়ার নাম করে টাকা তোলার অভিযোগ রয়েছে এই নকল ইডি অফিসার সৌরভ শঙ্কর চৌধুরীর বিরুদ্ধে

রাজ্যে মিলছে একের পর এক জালিয়াতদের খোঁজ। দেবাঞ্জন দেব, সনাতন রায়চৌধুরী, রাধারানী বিশ্বাসের পর এবার পুলিশের জালে আর এক ভুয়ো অফিসার। যিনি নিজেকে ইডি অফিসার বলে এতদিন দাবি করে এসেছেন। এদিন সল্টলেক থেকে পাকড়াও হন তিনি। চাকরি পাইয়ে দেওয়ার নাম করে টাকা তোলার অভিযোগ রয়েছে এই নকল ইডি অফিসার সৌরভ শঙ্কর চৌধুরীর বিরুদ্ধে।

অভিযোগ, নিজেকে ইডি অফিসার বলে পরিচয় দিয়ে চাকরি দেওয়ার নাম করে এক ব্যক্তির কাছ থেকে ৬৮ হাজার টাকা নেয় সৌরভ। এদিকে, চাকরি বা ইন্টারভিউয়ের ডাক না পেয়ে সৌরভের কাছে টাকা ফেরত চান ভদ্রলোক। অথচ মাস ঘুরলেও ইন্টারভিউয়ের ডাক না আসতেই, পুলিশের কাছে পুরো ব্যাপারটি খোলসা করে বলেন তিনি। এরপরেই জানা যায়, সৌরভ ভুয়ো অফিসার। কারণ তিনি ইডি-র কোনও অফিসারই নয়। এই নিয়ে এবার তদন্ত শুরু করেছে পুলিস। আপাতত পুলিশি হেফাজতে রয়েছেন সৌরভ।

প্রসঙ্গত, গতকাল পাকড়াও হন এক ভুয়ো অফিসার। ওই ব্যক্তির নাম সনাতন রায় চৌধুরী। বরানগরের মণ্ডলপাড়ার বাসিন্দা। পেশায় আইনজীবী ওই ব্যক্তি নিজের পরিচয় দিতেন পশ্চিমবঙ্গ সরকারের স্ট্যান্ডিং কাউন্সিলের সদস্য হিসেবে। এদিকে ডিজিটাল প্ল্যাটফর্মে তাঁর পরিচয় ছিল সিবিআই স্পেশাল কাউন্সিলের সদস্য। সরকারি অফিসারের পরিচয় দিয়ে একাধিক জমি ও বাড়ি আত্মসাৎ করেছেন ওই ব্যক্তি। সোমবারও গড়িয়াহাট এলাকায় ১০ কোটির এক সম্পত্তি দখল করতে আসেন তিনি। তারপরই পুলিশের হাতে ধরা পড়েন।