ভাড়া বাড়ানোর দাবিতে এবার ধর্মঘটের হুঁশিয়ারি ট্যাক্সি অ্যাসোসিয়েশনের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 27/07/2021   শেষ আপডেট: 27/07/2021 1:29 p.m.

তাঁদের দাবি, ট্যাক্সির ন্যূনতম ভাড়া ৫০ টাকা করতে হবে

বাসের পর এবার ট্যাক্সি। ভাড়া বাড়ানোর দাবিতে এবার সরগরম ট্যাক্সি অ্যাসোসিয়েশন। এমনকি ভাড়া না বাড়ানো হলে ধর্মঘটের হুঁশিয়ারি দিল বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশন (Bengal Taxi Association)। একদিকে ভাড়া বৃদ্ধির দাবিতে ২ আগস্ট ধর্মঘটে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছে AITUC অনুমোদিত ট্যাক্সি সংগঠন। অন্যদিকে একই সুরে ভাড়া বাড়ানোর জন্য ১২ ও ১৩ আগস্ট ধর্মঘটে যাওয়ার হুঁশিয়ারি দিল বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশন। তাঁদের দাবি, ট্যাক্সির ন্যূনতম ভাড়া ৫০ টাকা করতে হবে।

প্রসঙ্গত, গোটা দেশ জুড়েই পেট্রলের সেঞ্চুরির ধারা অব্যাহত। তবে গত আটদিন ধরে একই রয়েছে পেট্রলের দাম। একদিকে করোনা পরিস্থিতিতে আয় কমেছে চালকদের, তার উপর এই মহার্ঘ পেট্রলে গাড়ি চালানো দুষ্কর হয়ে উঠেছে। সেই কারণেই ন্যূনতম ভাড়া বাড়ানোর দাবি ট্যাক্সি সংগঠনগুলির। উল্লেখ্য, কয়েকদিন আগে একই ভাবে পাবলিক বাসের মালিকরাও ভাড়া বাড়ানোর দাবি তোলা হয়েছিল। কিন্তু বাস মালিকরা ধর্মঘটের হুঁশিয়ারি দেননি।

এ পরিস্থিতিতে নিজেদের সিদ্ধান্তেই অনড় ট্যাক্সি চালকেরা। উল্লেখ্য, করোনা পরিস্থিতিতে এখনও রাজ্যে বিধিনিষেধ জারি রয়েছে। তবে গণ পরিবহণে এসেছে শিথিলতা। বেড়েছে মেট্রো। রাস্তায় নামানো হয়েছে বাস। তবে গণপরিবহণের ক্ষেত্রে বারংবার মূল্যে বৃদ্ধির ডাক উঠতেই, উদ্বেগে নিত্য যাত্রীরা।