বাড়ছে মেট্রোর সংখ্যা, এবার রবিবারেও চলবে মেট্রো

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 18/08/2021   শেষ আপডেট: 18/08/2021 3:15 p.m.
কলকাতা মেট্রো ~Facebook

আগামী ২৯ আগস্ট থেকেই এই পরিষেবা শুরু হবে

করোনা (Coronavirus) পরিস্থিতি সামলে ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফিরেছে তিলোত্তমা (Kolkata)। সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী (Mamata Banerjee) নাইট কারফিউয়ের সময় কমাতেই শেষ মেট্রোর সময় বাড়ানো হয়েছিল। বর্তমানে রাত ৯টা পর্যন্ত মেট্রো পরিষেবা পান আমজনতা। তবে এবার মেট্রোর ক্ষেত্রে আরও শিথিলতা। এবার রবিবারেও মিলবে মেট্রো পরিষেবা। আগামী ২৯ আগস্ট থেকেই এই পরিষেবা শুরু হবে। তবে সাধারণ যাত্রীরা নন, আপাতত জরুরি পরিষেবার সঙ্গে যুক্তরাই ছুটির দিনে মেট্রোয় চড়ার সুযোগ পাবেন। এর জন্য লাগবে স্মার্ট কার্ড। এখনও টোকেনের ব্যবস্থা করা হয়নি।

মেট্রো কর্তৃপক্ষ এক সংবাদমাধ্যমকে এ বিষয়ে জানিয়েছেন, "শনিবারও বাড়ছে মেট্রোর সংখ্যা। ১৭২টি স্পেশ্যাল মেট্রো চলবে। ওইদিন আট মিনিটের ব্যবধানে চলবে মেট্রো। এবং রবিবার ৩৮টি করে মোট ৭৬টি ট্রেন চলবে। আগামী ২৯ আগস্ট থেকে শুরু হবে পরিষেবা। দুপুর ২টো থেকে রাত ১০টা পর্যন্ত পরিষেবা পাওয়া যাবে। ১০ মিনিটের ব্যবধানে পাওয়া যাবে মেট্রো পরিষেবা। তবে ওই দু’দিনই সাধারণ যাত্রীরা মেট্রোয় চড়তে পারবেন না। আপাতত শুধুমাত্র জরুরি পরিষেবার সঙ্গে যুক্তরাই মেট্রো পরিষেবা পাবেন।"

প্রসঙ্গত, উদ্বেগ বাড়িয়ে ফের বাড়ল করোনা সংক্রমণ। স্বাস্থ্য মন্ত্রকের (Health Ministry) প্রকাশিত বুলেটিন অনুযায়ী, দেশে মোট আক্রান্ত বেড়ে ৩ কোটি ২২ লক্ষ ৮৫ হাজার ৮৫৭ জন। দেশে বর্তমানে করোনায় সক্রিয় রোগীর সংখ্যা (Active Cases) ৩ লক্ষ ৬৭ হাজার ৪১৫ জন।গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারিয়েছেন ৪৪০ জন। এখনও পর্যন্ত করোনার বলি মোট ৪ লক্ষ ৩২ হাজার ৫১৯ জন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৩৭ হাজার ১৬৯ জন। মোট সুস্থ হয়েছেন ৩ কোটি ১৪ লক্ষ ৮৫ হাজার ৯২৩ জন। দেশে সুস্থতার হার বর্তমানে ৯৭.৫২ শতাংশ। একদিনে টিকা নিয়েছেন ৫৫ লক্ষ ৫ হাজার ৭৫ জন।