হাইকোর্টের বৃহত্তর বেঞ্চ গঠনকে চ্যালেঞ্জ জানিয়ে নারদ মামলা এবার গেল সুপ্রিম কোর্টে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 24/05/2021   শেষ আপডেট: 24/05/2021 8:51 a.m.
Supreme Court of India By Subhashish Panigrahi - Own work, CC BY-SA 4.0, https://commons.wikimedia.org/w/index.php?curid=84

সোমবার হাইকোর্টের বৃহত্তম বেঞ্চে এই মামলার শুনানি কার্যত আইনি গেরোয় আটকে গেল

রবিবার মধ্যরাতে নারদ মামলা নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হল সিবিআই। কলকাতা হাইকোর্টে তৈরি হওয়া বৃহত্তর বেঞ্চ গঠনের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে গেল এই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। রবিবার মাঝরাতে অনলাইনে সুপ্রিম কোর্টে আবেদন জানায় তাঁরা। এমন অবস্থায় সোমবার হাইকোর্টের বৃহত্তর বেঞ্চের শুনানি কার্যত আটকে গেল মনে করছেন ওয়াকিবহাল মহল। তবে সোমবার সুপ্রিম কোর্টে যাতে এই মামলার শুনানি হয় তার আবেদন জানাবে সিবিআই বলে সূত্রের খবর।

উল্লেখ্য, নারদ মামলা নিয়ে রাজ্য-রাজনীতিতে তুমুল উত্তেজনা তৈরি হয়। অভিযুক্তের প্রথমে ব্যাঙ্কশাল কোর্টে জামিন মঞ্জুর হলেও হাইকোর্টে তা স্থগিত হয়ে যায়। রায়ের পুনর্বিবেচনার আবেদন জানায় অভিযুক্তদের আইনজীবীরা। সেখানেও নাটকের পর নাটক প্রত্যক্ষ করে সকলে। দুই বিচারপতির সিদ্ধান্তের গরমিলে অভিযুক্তদের গৃহবন্দির নির্দেশ দেওয়া হয়। এমনকী বৃহত্তর বেঞ্চ গঠন করে সোমবার এই মামলার শুনানি হওয়ার কথা।হাই কোর্টে যে-বৃহত্তর বেঞ্চ সোমবার নারদ মামলা শুনবে, তার সদস্যেরা হলেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল, বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায়, বিচারপতি হরিশ টন্ডন, বিচারপতি সৌমেন সেন এবং বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়। কিন্তু এমন অবস্থায় সুপ্রিম কোর্টে সিবিআই দ্বারস্থ হওয়ায় এই মামলার শুনানি ফের আইনি গেরোয় আটকে পড়ল।