লকডাউনের প্রভাব এবার গণপরিবহনে, কমে গেল মেট্রোর সংখ্যা, বদল সময়সূচীতেও

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/05/2021   শেষ আপডেট: 03/05/2021 9:32 p.m.
কলকাতা মেট্রো ~Facebook

বদল হল মেট্রোর সময়সীমাতে, শিয়ালদহ শাখায় কমছে আরও ট্রেন

ক্রমশ বাড়ছে করোনার (Corona Pandemic) প্রকোপ। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা (Covid19) আক্রান্ত ৩,৬৮,১৪৭ জন। এই নিয়ে দেশে মোট অ্যাক্টিভ কেসের সংখ্যা দাঁড়াল প্রায় ৩৪ লক্ষ। পাল্লা দিয়ে বাড়ছে করোনায় মৃতের সংখ্যাও। একদিনে করোনায় মৃত্যু হয়েছে ৩,৪১৭ জনের। ইতিমধ্যেই আংশিক লকডাউনের পথে রাজ্য। শপিং মল, সিনেমা হল বন্ধের নির্দেশের পর এবার কমেছে মেট্রোর (Metro) যাত্রী সংখ্যাও। আর সেই কারণে এবার মেট্রোর সংখ্যা অনেকখানি কমানোর সিদ্ধান্ত নিল কর্তৃপক্ষ। একইসঙ্গে কমে গেল মেট্রো রেল পরিষেবার সময়সীমাও।

এই বিষয়েই একটি বিজ্ঞপ্তি জারি করে এদিন জানানো হয়েছে, আগামী ৬ মে অর্থাৎ বৃহস্পতিবার থেকে ২৩৮টি বদলে সোম থেকে শুক্রবার চলবে ২১৬টি মেট্রো। শনিবার ২১৮টি পরিবর্তে চলবে ২১৬ এবং রবিবার ১০০টির বদলে ৯৮টি মেট্রো পরিষেবার জন্য চালানো হবে। আপাতত কবি সুভাষ স্টেশন থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত দিনে ১৪৯টি মেট্রো চলবে। রবিবার সকালে আগের মতোই সকাল ৯টায় চালু হবে মেট্রো চলাচল। অন্যান্য দিন সকাল সাড়ে সাতটায় দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ যাওয়ার মেট্রো মিলবে। এবং রাতের শেষ মেট্রো কবি সুভাষ থেকে ছাড়বে ৮টা ৪৮ মিনিটে।

এদিকে বহুদিন আগেই কমেছিল ট্রেনের সংখ্যা। আবার ফের ৭মে থেকে কমছে অনেকগুলি ট্রেন। যার মধ্যে উল্লেখযোগ্য, হাওড়া-রাঁচি, হাওড়া-ধানবাদ, হাওড়া-আজিমগঞ্জ, হাওড়া-রামপুরহাট, কলকাতা-লালগোলা, শিয়ালদা-রামপুরহাট, আসানসোল-হলদিয়া স্পেশ্যাল ট্রেনগুলি।