রাজ্য পুলিশ নয়, কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরাই সামলাবেন উপনির্বাচন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/09/2021   শেষ আপডেট: 17/09/2021 8:20 p.m.
জওয়ান twitter.com/SavitaP71138546

ভবানীপুরের জন্য থাকছে আলদা একজন পুলিশ পর্যবেক্ষক

রাজ্যে উপনির্বাচনের (WB Bypoll 2021) দামামা বেজে গেছে ইতিমধ্যেই। কমিশনের দেওয়া বিবৃতি অনুসারে, ৩০ সেপ্টেম্বর সামশেরগঞ্জ, জঙ্গিপুর এবং পাখির চোখ যে কেন্দ্রে অর্থাৎ ভবানীপুরে নির্বাচন অনুষ্ঠিত হবে। এই তিন কেন্দ্রে ভোটের ফল ঘোষিত হবে ৩ অক্টোবর। ইতিমধ্যেই দুয়ারে দুয়ারে প্রচার কর্মসূচি শুরু হয়ে গিয়েছে। তৃণমূলের বিশ্বাস, ভবানীপুর থেকে জিতবেন মমতা বন্দ্যোপাধ্যায়ই।

তবে এসবের মাঝেই এবার নয়া ঘোষনা। প্রথা মেনে, ভবানীপুর-সহ রাজ্যের তিনটি আসনের ভোটগ্রহণে বুথের দায়িত্বে থাকছে না কোনও রাজ্য পুলিশ। সম্পূর্ণ ভাবে বুথ সামলাবেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরাই। এর জন্য মোট ৫২ কোম্পানি বাহিনী মোতায়েন করেছে নির্বাচন কমিশন। যার মধ্যে ১৫ কোম্পানি বাহিনী রুট মার্চের জন্য ইতিমধ্যে রাজ্যে এসে পৌঁছে গিয়েছে।

রাজ্য মুখ্য নির্বাচনী অফিসের এক আধিকারিক জানান, বিগত ভোটের মতো এই ভোটেও মূল দায়িত্বে থাকবে কেন্দ্রীয় বাহিনী। তিনটি কেন্দ্রের প্রায় সব বুথেই থাকবে তারা। কমিশন সূত্রে জানা গিয়েছে, "ভবানীপুরের ২৮৮টি বুথের জন্য ১৫ কোম্পানি, জঙ্গিপুরের ৩৬৩টি বুথের জন্য ১৮ কোম্পানি এবং শমসেরগঞ্জের ৩২৯টি বুথের জন্য ১৯ কোম্পানি বাহিনী আসবে। দু'জন পুলিশ পর্যবেক্ষককেও নিয়োগ করা হয়েছে। তার মধ্যে ভবানীপুরের জন্য থাকছে আলদা একজন পুলিশ পর্যবেক্ষক।"