দুর্নীতির নথি নষ্ট হতে পারে, সিআরপিএফ চেয়ে দায়ের করা হলো মামলা, রাতেই শুনানি হাইকোর্টে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 19/05/2022   শেষ আপডেট: 19/05/2022 7:51 a.m.
https://www.facebook.com/100007166197039

স্কুল সার্ভিস কমিশনের নিয়োগের ক্ষেত্রে দুর্নীতির নথি নষ্ট করার আশঙ্কায় কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেছেন চাকরিপ্রার্থীরা

স্কুল সার্ভিস কমিশন নিয়োগে দুর্নীতির জরুরি নথি নষ্ট করার আশঙ্কায় এবারে কলকাতা হাইকোর্টে মামলা করলেন চাকরিপ্রার্থীরা। তারা দাবি জানাচ্ছেন, অবিলম্বে কমিশনের অফিসে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হোক। ইতিমধ্যেই এই মামলার আরজি গৃহীত, শুরু হয়েছে শুনানি। জানা গিয়েছে আজ সন্ধ্যায় কমিশনের চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার ইস্তফা দেওয়ার পরেই নতুন চেয়ারম্যান নিয়োগ করা হয়। এবং তারপরেই তথ্য প্রমাণ লোপাট না হয়ে যাবার আশংকায় আদালতের দ্বারস্থ হয়েছিলেন চাকরি প্রার্থীরা। মামলা দায়ের করার অনুমতি দেন প্রধান বিচারপতি পঙ্কজ শ্রীবাস্তব। রাত ১০ টা ৩০ মিনিট থেকে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে শুরু হয়েছে মামলার শুনানি। হাইকোর্টের ইতিহাসে এই ঘটনা অত্যন্ত বিরল বলেই মনে করছেন আইনজীবীরা।

প্রসঙ্গত উল্লেখ্য, বুধবার সকালে এসেছি দুর্নীতি মামলায় সিবিআই তদন্তের নির্দেশ বহাল রাখে হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। কমিশনের মাধ্যমে স্কুলের গ্রুপ সি এবং গ্রুপ-ডি কর্মী,নবম দশম শ্রেণির শিক্ষক নিয়োগসহ ছাত্রী মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গেল বেঞ্চ। সেই নির্দেশ বহাল রাখা হয়েছে। ডিভিশন বেঞ্চের পর্যবেক্ষণ ছিল, এখনো পর্যন্ত কমিশনের স্বপক্ষে কোন তথ্য প্রমাণ নেই। তারই মধ্যে কমিশনের চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার ইস্তফা দেওয়ার পরিস্থিতি আরো জটিল হয়ে দাঁড়িয়েছে।

চাকরি প্রার্থীরা দাবি জানিয়েছেন, এই অবস্থায় তথ্য প্রমাণ লোপাট করা হতে পারে। তাই কমিশন এবং মধ্যশিক্ষা পর্ষদের কার্যালয়ের সামনে কেন্দ্রীয় বাহিনী বা সিআরপিএফ মোতায়েন করা হোক, যাতে সিবিআই ছাড়া কারো হাতে গুরুত্বপূর্ণ নথি না পৌঁছায়।