মঞ্চে উঠতেই 'জয় শ্রীরাম শ্লোগান', ক্ষিপ্ত হয়ে মঞ্চ ছাড়লেন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 23/01/2021   শেষ আপডেট: 23/01/2021 6:17 p.m.
-

"ডেকে এনে অপমান", বক্তব্য বয়কট করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়!

'পরাক্রম দিবস’ নাকি ‘দেশনায়ক দিবস’ পালন করা হবে? তা নিয়েও ‘দ্বন্দ্ব’ প্রকট হয়ে উঠেছিল অনেক দিন আগে থেকেই। তার প্রমাণ মিলল ফের!

এদিন ঘণ্টা ছয়েকের সফরে কলকাতায় এসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিকেলে ভিক্টোরিয়ায় ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সঙ্গে রাজ্যপাল জগদীপ ধনকড় ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথেই ভিক্টোরিয়ার সংগ্রহশালা ঘুরে দেখেন প্রধানমন্ত্রী।

তবে বিকেল পাঁচটায় বিকেল সাংস্কৃতিক অনুষ্ঠানের শেষ স্বাগতম বক্তব্য রাখলেন কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ সিং যোশী। এরপরেই বক্তব্য রাখার কথা ছিল, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

তবে সুষ্ঠ ভাবে ঘটলো না নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মজয়ন্তী। বক্তব্য বয়কট করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়!

কিন্তু কেন? জানা যাচ্ছে, মুখ্যমন্ত্রী বক্তব্য দিতে মঞ্চে ওঠার আগের মুহুর্তে মুখ্যমন্ত্রীর নাম ঘোষনা হতেই গেরুয়া শিবিরে হিড়িক ওঠে "জয় শ্রী রাম" শ্লোগানের। প্রথমে পরিস্থিতি সামাল দিতে সঞ্চালক স্লোগানরত জনতাকে শান্ত থাকতে বলেন। তিনি বলেন, ‘‌আপনারা শান্ত হন। এই পূণ্যলগ্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কিছু কথা বলার সুযোগ দিন।’‌

কিন্তু তাঁর কথা কানে নেননি তাঁরা। মঞ্চের সামনেই স্লোগানের জোর আরও বাড়তে থাকে। এর পরই মাইক হাতে নেন মুখ্যমন্ত্রী। একটি সরকারি কর্মসূচিতে কেন রাজনৈতিক স্লোগান? এরপরেই ভাষণ না দিয়ে, রীতিমতোন বয়কট করে দেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রীর মতে, "ডেকে এনে অপমান" করা হয়েছে তাঁকে।

অন্যদিকে, ভাষণের শুরুতেই 'জয় হিন্দ' বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, "ছোটোবেলা থেকে যেদিন থেকে নেতাজি সুভাষচন্দ্র বসুর নাম শুনেছি, তারপর থেকে যে কোনও পরিস্থিতিতে থাকি না, তাঁর নাম কানে এলেই আলাদা অনুপ্রেরণা কাজ করে। এমন মহান ব্যক্তি তিনি যে তাঁকে মহত্ত্ব ব্যাখার জন্য শব্দ পড়ে যাবে।"