হুইলচেয়ারে বসেই পথে নামলেন মুখ্যমন্ত্রী, দিলেন নেতৃত্ব

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 14/03/2021   শেষ আপডেট: 14/03/2021 7:58 p.m.
হুইলচেয়ারে মুখ্যমন্ত্রী Twitter

আমাকে ডাক্তাররা ১৫ দিন বিশ্রাম নিতে বলেছেন, কিন্তু আমাকে বেরোতেই হবে : মুখ্যমন্ত্রী

নন্দীগ্রাম দিবসে হুইলচেয়ারে বসেই পথে নামলেন আসন্ন বিধানসভা ভোটে নন্দীগ্রামের তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এদিন রবিবার ঐতিহাসিক নন্দীগ্রাম দিবসে কলকাতায় পাঁচ কিলোমিটার লম্বা পথে মিছিল করে তৃণমূল। আর হুইলচেয়ারে বসে সেই মিছিলে নেতৃত্ব দেন মুখ্যমন্ত্রী। তবে এদিন দুপুরে মেয়ো রোড থেকে মিছিল শুরুর আগেই ট্যুইটারে মুখ্যমন্ত্রীর বার্তা, “আমরা লড়াই চালিয়ে যাব। আমার এখনও যন্ত্রণা হচ্ছে। কিন্তু মানুষের ব্যথা আমার চেয়ে বেশি। আমাদের শ্রদ্ধেয় মাটিকে রক্ষা করতে অনেক লড়াই করেছি। আরও কঠিন লড়াই অপেক্ষা করেছে আমাদের জন্য। কিন্তু কাপুরুষদের সামনে মাথা নত করব না।” 

বলাবাহুল্য এভাবে হুইলচেয়ারে বসে আগে কখনোই নেতৃত্ব দিতে হয়নি মুখ্যমন্ত্রীকে। কাজেই নেত্রীকে দেখে দলীয় কর্মীদের বার্তা, “ভাঙা পায়েই লড়াই হবে।”

মুখ্যমন্ত্রী আরও বলেন, "অনেক বাধার মধ্যে দিয়ে পেরিয়ে এসেছি। কিন্তু কখনও মাথা নত করিনি। আমাকে ডাক্তাররা ১৫ দিন রেস্ট নিতে বলেছেন। কিন্তু আমাকে বেরোতেই হবে।"

অন্যদিকে দলীয় সূত্রের খবর, পূর্ব কর্মসূচি মেনেই জঙ্গলমহল দিয়ে ভোটের প্রচার শুরু করবেন মুখ্যমন্ত্রী। সেই মতোনই হুইলচেয়ারেই সোমবার পুরুলিয়া যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

উল্লেখ্য, নন্দীগ্রামে মনোনয়নপত্র জমা দেওয়ার দিনই আহত হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। পায়ে চোট পেয়েছেন তিনি। তবে তিনি যে থেমে থাকতে চান না, তা আগেই বার্তা দিয়েছেন মমতা। হাসপাতালের বেডে শুয়েই ভিডিও বার্তায় শীঘ্রই প্রচারে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন তৃণমূলনেত্রী।