ফুসফুসে গুরুতর সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হলেন সাধন পান্ডে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/07/2021   শেষ আপডেট: 17/07/2021 10:17 a.m.
সাধন পান্ডে ~ Twitter@SadhanPande

ভেন্টিলেশনে রাখা হয়েছে মানিকতলার তৃণমূল বিধায়ককে

গুরুতর অসুস্থতা নিয়ে হাসপাতালে ভর্তি হলেন মানিকতলার তৃণমূল বিধায়ক সাধন পান্ডে। গতকাল রাতে প্রায় অচৈতন্য অবস্থায় তাকে আনা হয় বাইপাসের অ্যাপোলো হাসপাতালে। ফুসফুসে বড় রকমের সংক্রমণ ধরা পড়েছে বিধায়কের। রক্তে অক্সিজেনের মাত্রা কমে যাওয়ায় তাকে রাখা হয়েছে ভেন্টিলেশনে। ভেন্টিলেশনে রাখার পর শারীরিক অবস্থা কিছুটা স্থিতিশীল হয়েছে।

প্রবল কাশি নিয়েই হাসপাতালে ভর্তি হন তিঁনি। তাঁর চিকিৎসার জন্য চারজন সদস্যবিশিষ্ট একটি মেডিকেল বোর্ড গঠিত হয়েছে। এখানে রয়েছেন ফুসফুস রোগ বিশেষজ্ঞ, মেডিসিন বিশেষজ্ঞ ও এন্ডোক্রিনোলজিস্ট। সিওপিডি থাকার জন্য ফুসফুসের কার্যকারিতা হ্রাস পেয়েছে। একইসাথে রয়েছে কিডনির সমস্যাও। ভর্তির পর থেকেই কিছুপ্রকার রক্তের পরীক্ষা করা হচ্ছে। ইসিজি ও বুকের সিটি স্ক্যান করানো হবে বলেও হাসপাতাল সূত্রে খবর।

প্রসঙ্গত উল্লেখ্য, গত ২১ শে এপ্রিল করোনা টিকা নেবার পর অসুস্থ হয়ে পড়েন সাধনবাবু। পরদিন সকাল থেকেই শ্বাসকষ্ট শুরু হলে হাসপাতালে নিয়ে যেতে হয়। তারপর সুস্থ হয়ে বাড়ি ফিরে বিশ্রামেই ছিলেন। তিন মাসের মধ্যেই ফের একবার শ্বাসকষ্ট-কাশি ইত্যাদিতে জর্জরিত হওয়ায় আর দেরি না করে তড়িঘড়ি অ্যাপোলোতে ভর্তি করানো হয়।