"সাবর্ণ" পরিবার পরিষদ আয়োজিত 'রাগ সঙ্গীত বৈঠক' চমৎকৃত করল কলকাতাবাসীকে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/06/2022   শেষ আপডেট: 17/06/2022 3:20 p.m.
সুকন্যা রায়

গত পাঁচই জুন "বিশ্ব পরিবেশ দিবস" এ সাবর্ণ সংগ্রহশালা তার প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে আয়োজন করেছিল রাগ সঙ্গীত বৈঠকের

অষ্টম বর্ষে পদার্পণ করে এক চমক উপহার দিল সাবর্ণ সংগ্রহশালা। বেহালার কলিকিংকর ভবনের দুর্গাদালানে আয়োজিত হয়েছিল এই অনুষ্ঠান। সুরে ছন্দে তালে লয়ে সন্ধ্যেটা মুখর হয়ে উঠেছিল। কত্থক , ভরতনাট্যমে যথাক্রমে অর্পিতা পান্ডে রায় চৌধুরী ও নন্দিনী ভট্টাচার্য্য তাঁদের নৃত্য কৌশলে মুগ্ধ করেছেন দর্শকদের। শ্রীতমা বন্দোপাধ্যায়ের সঙ্গীত , সঙ্গে অর্ণব ভট্টাচার্য , পীযুষ বন্দ্যোপাধ্যায় ও দেবপ্রসাদ দের সরোদ,তবলা ও হারমোনিয়ামের সঙ্গত ছিল অত্যন্ত মনোমুগ্ধকর। সঙ্গে ছিল হস্ত শিল্পের প্রদর্শনী। রবীন্দ্র সংগীত শিল্পী বিনতা ঘোষাল ব্যানার্জী এসেছিলেন তাঁর নানা হাতের কাজ নিয়ে।

এই রাগসংগীত বৈঠকের আয়োজন করে সাবর্ণ রায় চৌধুরী পরিবার পরিষদ। প্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন সাবর্ণ সংগ্রহশালার ব্র্যান্ড অ্যাম্বাসাডর অভিনেতা অরুণ বন্দোপাধ্যায়। উজ্জ্বল মুহূর্তের সাক্ষী থাকতে মানুষের ভিড় ছিল চোখে পড়ার মত।

সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সুকন্যা রায় চৌধুরী ও দীপশিখা চৌধুরী।

সাবর্ণ পরিবার পরিষদের সম্পাদক শ্রী দেবর্ষি রায় চৌধুরী ও কোষাধ্যক্ষ শ্রী সৌরভ রায়চৌধুরী জানান, প্রতি বছর এই মূর্চ্ছনার অপেক্ষায় থাকেন তাঁরা , এ যেন এক পারিবারিক মেলবন্ধন। পাশাপাশি তাঁরা এও জানান, আগামী ১৯শে জুন এই পরিবার পরিষদ আরও একটি কর্মসূচির আয়োজন করতে চলছেন, শিরোনাম—" মুঘল দরবার"। সেই নিয়েই বেজায় ব্যস্ত এখন পরিবার পরিষদ।