রুটিন মাফিক ফের আজ বৃদ্ধি পেট্রল-ডিজেলের মূল্য

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 09/06/2021   শেষ আপডেট: 09/06/2021 1:55 p.m.

গত ৪ঠা মে থেকে এই নিয়ে ২২বার মূল্যবৃদ্ধির সাক্ষী রইল দেশবাসী

দেশে প্রতিদিন পেট্রল-ডিজেলের (Petrol-Diesel) মূল্যবৃদ্ধি কার্যত রুটিনে পরিণত হয়েছে। আর সেই রুটিন মেনেই বুধবার সারা দেশে ফের একবার লাফিয়ে বাড়ল পেট্রল-ডিজেলের দাম (Today petrol price)। ফলে বুধবারে দেশে সর্বোচ্চ দামে বিকোচ্ছে পেট্রল-ডিজেল! গত ৪ঠা মে থেকে এই নিয়ে ২২বার মূল্যবৃদ্ধির সাক্ষী রইল দেশবাসী।

বর্তমানে প্রায় সমস্ত শহরে রেকর্ড স্তরে পৌঁছে গিয়েছে পেট্রোল ও ডিজেলের দাম ৷ বুধবার ফের জ্বালানির দাম বাড়াল সরকারি তেল সংস্থাগুলি ৷ এদিন পেট্রোলের দাম ২৫ পয়সা প্রতি লিটার এবং ডিজেল ২৫ পয়সা প্রতি লিটারে বৃদ্ধি করা হয়েছে ৷ ক্রমেই সেঞ্চুরির দিকে এগোচ্ছে কলকাতায় (Kolkata) পেট্রলের মূল্য। কাজেই বুধবার শহরবাসীকে একলিটার পেট্রলের জন্য খরচ করতে হবে ৯৫.৫২ টাকা। ২৫ পয়সা মূল্যবৃদ্ধি হয়ে এদিন ডিজেলের দাম গিয়ে দাঁড়াল ৮৯.৩২ টাকায়।

করোনা পরিস্থিতির জেরে আর্থিক বিপর্যয়ের মুখে দেশ। বহু মানুষ কাজ হারিয়েছেন। তার ওপর পেট্রোল-ডিজেলের এইভাবে দাম বেড়ে চলায় নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দাম ক্রমশ ঊর্ধ্বমুখী। এর ফলে আশঙ্কিত মধ্যবিত্তরা। একই ভাবে রাজধানী দিল্লিতেও একলাফে ২৫ পয়সা বাড়ল পেট্রলের দাম। সেখানে লিটারপিছু পেট্রল ও ডিজেলের দাম যথাক্রমে ৯৫.৫৬ টাকা এবং ৮৬.৪৭ টাকা। মুম্বইয়ে সেঞ্চুরি করে ফেলেছে পেট্রলের দাম।