২ মাসের মাথায় ভিজল শহর কলকাতা, নদীয়ায় ঝড়ের কবলে মৃত্যু এক পথচারীর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 29/04/2022   শেষ আপডেট: 29/04/2022 8:36 p.m.
instagram.com/street_licious_

শুক্রবার সন্ধ্যায় বৃষ্টিতে ভিজল মহানগরী, কলকাতা ও সংলগ্ন এলাকা ছাড়াও হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনায় বিকেলে বৃষ্টি হয়েছে

প্রায় দুই মাসের মাথায় আবারো বৃষ্টিতে ভিজল পশ্চিমবঙ্গ। এপ্রিলের দাবদাহের মধ্যে অবশেষে স্বস্তির নিঃশ্বাস ফেললেন পশ্চিমবঙ্গবাসীরা। আজ রাত্রে ৭ টার দিকে বৃষ্টিতে ভিজল শহর কলকাতার বেশ কিছু এলাকা। বিকেল থেকেই আকাশে মেঘের ঘনঘটা দেখা যাচ্ছিল। ধর্মতলা, পার্কস্ট্রিট এবং চাঁদনীচক-সহ কলকাতার বেশ কিছু এলাকায় ঝড় এবং বৃষ্টি হয়েছে বলে জানা গিয়েছে। তার পাশাপাশি, কলকাতার সংলগ্ন বেশকিছু জেলা যেমন হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা এবং নদীয়ায় বৃষ্টি হয়েছে বলে জানা গিয়েছে। পূর্ব বর্ধমানের কালনা, গলসি, আউশগ্রাম, ভাতার-সহ বেশ কয়েকটি জায়গায় বৃষ্টি হয়েছে শুক্রবার বিকেলে। সঙ্গে বয়েছে ঝোড়ো হাওয়াও। গলসিতে শিলাবৃষ্টিও হয়েছে।

আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, শুক্রবার গভীররাতের দিক থেকেই ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিতে ঝড়ো হাওয়া এবং বৃষ্টিপাতের সম্ভাবনা আছে কলকাতার আরও বেশ কিছু এলাকায়। তার পাশাপাশি কলকাতা সংলগ্ন আরো কয়েকটি জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা আছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। অন্যদিকে, ঝড়ের কবলে পড়ে কৃষ্ণনগরে মৃত্যু হয়েছে এক ব্যক্তির। বজ্রপাতের সম্ভাবনা আছে বেশ কিছু জায়গায়। তাই সকলকে সুরক্ষিত থাকার পরামর্শ দিয়েছেন আলিপুর আবহাওয়া দপ্তরের অধিকর্তারা।

জানা গিয়েছে, স্থানীয় বজ্রগর্ভ মেঘ থেকেই এই বৃষ্টিপাতের উৎপত্তি। বিক্ষিপ্ত বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে বেশ কিছু জায়গায়। তবে তাপমাত্রা খুব একটা পরিবর্তন হবে না বলেই মনে করছেন আবহবিদেরা। তবে এই বৃষ্টিপাতের সর্বাধিক তীব্রতা ছিল নদীয়ায়। নদিয়ার কৃষ্ণনগরে ৩৪ নম্বর জাতীয় সড়ক দিয়ে যাওয়ার সময় মাথায় গাছ পড়ে মৃত্যু হয়েছে রবীন্দ্রনাথ প্রামানিক নামের বছর ৬২-র এক ব্যক্তির। পরিবার সূত্রে খবর, সন্ধ্যেবেলা স্কুটি চালিয়ে যাবার সময় জাতীয় সড়কের উপর একটি শুকনো গাছের ডাল ভেঙে তার মাথায় পড়ে। সেই আঘাতেই তাঁর মৃত্যু হয় বলে জানা গিয়েছে।