রাজ্যের প্রতিক্রিয়ার আগে বন্ধ থাক নার্সদের বিক্ষোভ, নির্দেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 02/12/2021   শেষ আপডেট: 02/12/2021 4:57 p.m.
কলকাতা হাইকোর্ট

রাজ্য কী সিদ্ধান্ত নেয়, তা দেখে পরবর্তী পদক্ষেপ নেবে কলকাতা হাইকোর্ট

বেতন পরিকাঠামোর পুনর্বিন্যাস এবং সদ্য বদলি হওয়া নার্সদের ক্ষেত্রে অনিয়ম হয়েছে, এই অভিযোগ তুলে (West Bengal News) এসএসকেএম হাসপাতালে (SSKM Hospital) বিগত বেশ কয়েকদিন ধরে অবস্থান বিক্ষোভ চালাচ্ছেন নার্সরা (Nurse)। তবে বর্তমানে আন্দোলনরত (Kolkata News) নার্সদের দাবিদাওয়া খতিয়ে দেখছে রাজ্য সরকার (West Bengal Government)। আর তাতে বেশ কিছুদিন সময় তো লাগবেই, সে কারণে আপাতত এক মাস বন্ধ থাক (Kolkata News) এসএসকেএম হাসপাতালের নার্সদের আন্দোলন।

আজ এমনই নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট (Kolkata HighCourt)। আজ, বৃহস্পতিবার এসএসকেএম হাসপাতালের নার্সদের আন্দোলন (Nurse Movement) নিয়ে রাজ্যের তরফে অ্যাডভোকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় জানান, 'নার্সদের বেতন বৈষম্যের বিষয়টি রাজ্যের স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য এবং সংশ্লিষ্ট দপ্তরের সচিবরা পর্যালোচনা করে দেখছেন। এই ভাবনাচিন্তার জন্য ১ মাস সময় লাগবে।'

রাজ্যের তরফে এমন প্রতিক্রিয়া পেয়েই এক মাস আন্দোলন বন্ধ রাখার নির্দেশ দেয় আদালত। কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব জানান, "এক মাস পর রাজ্য কী সিদ্ধান্ত নেয়, তা দেখে পরবর্তী পদক্ষেপ নেবে কলকাতা হাইকোর্ট।" যদিও শান্তিপূর্ণ আন্দোলন করলে আপত্তি নেই কলকাতা হাইকোর্টের।