সরকারি স্কুলের সঙ্গে খুলছে না বেসরকারি স্কুলও, ক্লাস হবে অনলাইনে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 15/06/2022   শেষ আপডেট: 15/06/2022 8:09 a.m.
unsplash.com/photos

সরকারি নির্দেশিকার উর্ধ্বে গিয়ে স্কুল খুলতে নারাজ অধিকাংশ বেসরকারি স্কুল কর্তৃপক্ষ

'ডিউ টু এক্সট্রিম হিটওয়েভ' এর কথা মাথায় রেখে রাজ্যে আরও বেড়েছে গরমের ছুটি। ২৬ জুন পর্যন্ত চলবে গরমের ছুটি। বিকাশ ভবন থেকে প্রকাশ পাওয়া বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, তাপপ্রবাহ ও আর্দ্রতার কারণে বেশ কয়েকটি মৃত্যুর ঘটনা ঘটেছে। তাই সবদিক বিচার বিবেচনা করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশেই আপাতত ২৬ জুন পর্যন্ত ছুটি বাড়ানো হল। তবে এও বলা হয়েছিল, 'এই নির্দেশিকা সরকারি স্কুলে মানা বাধ্যতামূলক। বেসরকারি স্কুলগুলিকেও আবেদন করা হচ্ছে এই নির্দেশিকা মানার। তবে কর্তৃপক্ষ চাইলে স্কুল খুলতেই পারে।'

যদিও অভিভাবকদের আশা ছিল, স্কুল হয়তো খুলবে ১৬ তারিখ দিয়েই। তবে আশায় আপাতত জল। সরকারি নির্দেশিকার উর্ধ্বে গিয়ে স্কুল খুলতে নারাজ অধিকাংশ বেসরকারি স্কুল কর্তৃপক্ষ। আগামিকাল গুটি কয়েক স্কুলের দ্বারই খুলছে বলে জানা যাচ্ছে।

তবে স্কুলের দ্বার খুললেও তা শুধুমাত্র স্কুলের শিক্ষক ও অশিক্ষক কর্মচারীদের জন্যই। পড়ুয়ারা বাড়িতে বসেই ক্লাস করবে অনলাইনে। সাউথ পয়েন্ট থেকে লা মার্টিনিয়ার ফর গার্লস, সেন্ট জেমস হাই স্কুল, সেন্ট অগাস্টিন, লা মার্টিনিয়ার ফর বয়েজ, লরেটো কিংবা অক্সিলিয়াম, একসুরে সবাই জানাল স্কুল খুললেও ক্লাস হবে অনলাইনে।