নিউ টাউনে জাল নোটসহ ধৃতের সঙ্গে জঙ্গিযোগের সম্ভাবনা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 05/06/2021   শেষ আপডেট: 05/06/2021 8:52 a.m.

মালদার জাল নোট চক্রের সঙ্গে যোগসূত্র, খতিয়ে দেখছে পুলিশ

জাল নোটসহ (Fake Notes) ধৃত এক ব্যক্তির সঙ্গে জঙ্গিযোগের আশঙ্কা করছে পুলিশ। ওই ব্যক্তিকে গ্রেফতারের পর সামনে এসেছে জম্মু-কাশ্মীরের যোগসূত্র। বৃহস্পতিবার রাতে নিউ টাউন (New Town) পেঁচার মোড় থেকে বছর ২৭-এর এক যুবক কামাল রশিদ খানকে গ্রেফতার করে রাজ্য পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (STF) এবং ইকো পার্ক থানার পুলিশ। ধৃতের কাছ থেকে প্রায় ৯ লক্ষ টাকার জাল নোট উদ্ধার হয়েছে। ধৃতের বাড়ি কাশ্মীরের বারমুলা জেলায়। গ্রেফতারের পর আদালতে তোলা হলে বিচারক ১৪ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন।

সূত্রের খবর, অত্যন্ত গরিব পরিবারের হওয়া সত্ত্বেও ধৃত ব্যক্তি যেভাবে বিলাসবহুল জীবন কাটাতেন, তাতেই সন্দেহ হয় পুলিশের। ধৃতের সঙ্গে রাজ্যের সীমান্তবর্তী জেলা গুলি যেমন মালদা, মুর্শিদাবাদ প্রভৃতি জেলায় যাতায়াতের প্রমাণ পেয়েছে পুলিশ। এর থেকে গোয়েন্দাদের নিশ্চিত ধারণা ধৃতের সঙ্গে মালদার জাল নোট চক্রের কোন সম্পর্ক থাকতে পারে। পাশাপাশি ধৃতের কাছ থেকে তাঁর মোবাইলটি বাজেয়াপ্ত করেছে পুলিশ। যা থেকে এ রাজ্যের বহু মানুষের সঙ্গে তাঁর যোগাযোগের প্রমাণ মিলেছে। পুলিশ তাঁদের খোঁজে তদন্ত শুরু করেছে।

পুলিশ সূত্রে খবর, ধৃত ব্যক্তি বৃহস্পতিবার মুম্বই থেকে কলকাতায় আসেন। নিউ টাউনের একটি হোটেলে ছিলেন। ওইদিন রাতেই একটি ব্যাগ হাতে ৫৮৭ নম্বর রাস্তা দিয়ে যাওয়ার সময় পুলিশ তাঁকে ধরে। তাঁর কাছ থেকে ৮ লক্ষ ৯০ হাজার টাকার জাল নোট উদ্ধার হয়েছে। ধৃত ব্যক্তি এর আগেও বেশ কয়েক বার কলকাতায় এসেছেন। এমনকী সীমান্তবর্তী রাজ্য গুজরাট, রাজস্থান, মুম্বই প্রভৃতি জায়গায় তাঁর ছিল নিয়মিত যাতায়াত। এর থেকে পুলিশের ধারণা ধৃতের সঙ্গে জঙ্গিযোগের সম্ভাবনা উড়িয়ে দেওয়া যায় না।