Paresh Adhikary: নাম জড়িয়েছে SSC দুর্নীতিতে, পদাতিক এক্সপ্রেস থেকে মাঝপথেই 'উধাও'

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 18/05/2022   শেষ আপডেট: 18/05/2022 9:20 a.m.
https://www.facebook.com/PareshAOfficial

কোথায় গেলেন তিনি? তাহলে কি মাঝেই পথ পরিবর্তন করেছেন তিনি? বাড়ল জল্পনা

এসএসসি (SSC) দুর্নীতি মামলায় তাঁর নাম জড়িয়েছে। হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চের নির্দেশ মোতাবেক তাঁকে সিবিআই জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে বলা হয়েছে। গতকাল রাতে পদাতিক এক্সপ্রেসে উঠতে দেখা গেছে শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে। কিন্তু বুধবার সকালে শিয়ালদহ স্টেশনে আর তাঁকে নামতে দেখা যায়নি। তিনি কি ভ্যানিশ হয়ে গেলেন? মাঝপথে কি কোন স্টেশনে নেমে পড়েছেন? সেই আলোচনা ঘিরে তুঙ্গে চাপানউতোর।

উল্লেখ্য, এসএসসি দুর্নীতি মামলায় নাম জড়িয়েছে রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর। অভিযোগ মেধা তালিকায় নাম ছিল না তাঁর মেয়ে অঙ্কিতা অধিকারীর। ফরওয়ার্ড ব্লক ছেড়ে হঠাৎ-ই তৃণমূল কংগ্রেসে যোগ দিতেই রাতারাতি তাঁর মেয়ের নাম মেধা তালিকায় সবার উপরে চলে আসে। এমনকী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারী নাকি ইন্টারভিউও দেননি। এমনই চাঞ্চল্যকর অভিযোগ উঠেছে।

গতকাল হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চের রায়ে তাঁর বিরুদ্ধে সিবিআই জেরার নির্দেশ দেওয়া হয়। মঙ্গলবার রাত ৮ টার মধ্যে সিবিআই দফতরে হাজিরার কথা বলা হয়েছিল। কিন্তু তিনি যোগ দেননি। তবে গতকাল রাতে কলকাতার অভিমুখে যাত্রা করেছিলেন। আজ হাইকোর্টের ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হতে পারেন তিনি। তবে শিয়ালদহ স্টেশনে তাঁকে নামতে দেখা যায়নি। অনেকেই মনে করছেন মাঝপথে তিনি নেমে গেছেন। সেখান থেকে কলকাতায় আসতে পারেন।

এদিকে পরেশ অধিকারীর বিরুদ্ধে সিবিআই তদন্তের নির্দেশ জারি হওয়ার পরেই বিরোধী দলগুলি ক্ষোভ উগরে দিয়েছে। সিপিএম নেতা সুজন চক্রবর্তীর বক্তব্য, পার্সোনালিটি ছাড়া কীভাবে চাকরি পান একজন? সবই প্রভাবশালীর ব্যাপার। অন্যদিকে কংগ্রেসের অধীর চৌধুরী আরও কড়া ভাষায় আক্রমণ করেছেন।