Paresh Adhikary: উত্তরে সন্তুষ্ট নন, এসএসসি মামলায় ফের তলব শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 20/05/2022   শেষ আপডেট: 20/05/2022 10:53 a.m.
https://www.facebook.com/PareshAOfficial

সকাল পৌনে এগারোটা নাগাদ সিবিআই দফতরে পৌঁছে গেছেন তিনি, শুরু হবে ফের ম্যারাথন জেরা

গতকাল অনেক টানাপোড়েনের পর সিবিআইয়ের মুখোমুখি হয়েছিলেন রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী (Paresh Adhikary)। প্রায় সাড়ে তিন ঘন্টা জিজ্ঞাসাবাদ করেন সিবিআইয়ের (CBI) আধিকারিকরা। সূত্রের খবর, পরেশ অধিকারীর উত্তরে সন্তুষ্ট নন, সিবিআই। ফের শুক্রবার তাঁকে তলব করা হয়েছে বলে খবর। বেলা এগারোটার মধ্যে তাঁকে হাজিরা দেওয়ার কথা বলা হয়েছে। সূত্রের খবর, তিনি সকাল পৌনে এগারোটা নাগাদ সিবিআই দফতরে উপস্থিত হয়েছেন। চলবে ম্যারাথন জিজ্ঞাসাবাদ।

উল্লেখ্য, স্কুল সার্ভিস কমিশনের দুর্নীতি মামলায় নাম জড়িয়েছে রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর নাম। অভিযোগ, মেধা তালিকায় নাম ছিল না তাঁর মেয়ে অঙ্কিতা অধিকারীর। ফরওয়ার্ড ব্লক ছেড়ে হঠাৎ-ই তৃণমূল কংগ্রেসে যোগ দিতেই রাতারাতি তাঁর মেয়ের নাম মেধা তালিকায় সবার উপরে চলে আসে। এমনকী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারী নাকি ইন্টারভিউও দেননি। এমনই চাঞ্চল্যকর অভিযোগ উঠেছে।

গত পরশু হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চের রায়ে তাঁর বিরুদ্ধে সিবিআই জেরার নির্দেশ দেওয়া হয়েছিল। মঙ্গলবার রাত ৮ টার মধ্যে সিবিআই দফতরে হাজিরার কথা বলা হয়েছিল। কিন্তু তিনি যোগ দেননি। তবে মঙ্গলবার রাতে কলকাতার অভিমুখে যাত্রা করেছিলেন। বুধবার হাইকোর্টের ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হলেও তাঁর মামলা ধোপে টেকেনি। কলকাতা এলেও তাঁকে শিয়ালদহ স্টেশনে তাঁকে নামতে দেখা যায়নি। অনেকেই মনে করছেন মাঝপথে তিনি নেমে গিয়েছিলেন। এরপর গোটা রাজ্য জুড়ে বিরোধীরা তাঁকে খুঁজতে মাঠে নেমে পড়েন। এর নিয়ে কম জলঘোলা হয়নি।

আদালতের নির্দেশ অবমাননার জেরে সিবিআই তাঁর এবং মেয়ে অঙ্কিতা অধিকারীর বিরুদ্ধে এফআইআর দায়ের করে। ঘটনাক্রমে তিনি গতকাল সিবিআইয়ের মুখোমুখি হয়েছিলেন। যদিও মেয়ে অঙ্কিতা অধিকারী উপস্থিত ছিলেন না। প্রায় সাড়ে তিন ঘন্টার ম্যারাথন জেরায় সন্তুষ্ট নন সিবিআই আধিকারিকরা। ফের আজ সকাল ১১ টার সময় তাঁকে ডাকা হয়েছে বলে সূত্রের খবর।