কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে রাতভর বিক্ষোভ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 02/10/2021   শেষ আপডেট: 02/10/2021 9:18 a.m.
instagram.com/banglargorbomamata

লাগাতার আন্দোলনে ফের উত্তপ্ত আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতাল চত্বর

ফের উত্তপ্ত হল আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতাল চত্বর (RG Kar Medical College)। শুক্রবার রাতে অধ্যক্ষকে ঘেরাও করে চলে দফায় দফায় বিক্ষোভ। রাতেই চলে আলোচনা। তারপরও কাটেনি জট। গভীর রাত পর্যন্ত অধ্যক্ষ সন্দীপ ঘোষকে আটকে রেখে চলে অবস্থান বিক্ষোভ।

সূত্রের খবর, আরজি কর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ সন্দীপ ঘোষের বিরুদ্ধে এর আগেও শিক্ষার্থীরা বিক্ষোভ দেখিয়েছেন। তাঁর বিরুদ্ধে ক্যাম্পাস চত্বরে পোস্টারও পড়ে। দাবি ওঠে অধ্যক্ষের পদত্যাগের। এই নিয়ে ক্যাম্পাস চত্বরে দিনের পর দিন চলতে থাকে বিক্ষোভ সমাবেশ। নিজেদের দাবি-দাওয়া নিয়ে দিনের পর দিন শিক্ষার্থীদের একাংশ বিক্ষোভ করে আসছেন। তারপরও কোন সুরাহা না মেলায় গতকাল রাতেই ক্যাম্পাস চত্বরে শুরু হয় বিক্ষোভ। চলে গভীর রাত পর্যন্ত। অধ্যক্ষের সঙ্গে আলোচনার পরেও কোন রফাসূত্র মেলেনি বলে খবর।

কী নিয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ? সূত্র মারফত খবর, ১২ দফা দাবি নিয়ে পড়ুয়াদের একাংশ লাগাতার আন্দোলন করে চলেছেন। হস্টেল সমস্যা, চিকিৎসক পড়ুয়াদের হেপাটাইটিস বি টিকাকরণ না হওয়া, কলেজ চত্বরে পড়ুয়াদের গতিবিধির উপর নজরদারি প্রভৃতি বিষয় নিয়ে লাগাতার আন্দোলন চলছে। এরমধ্যেই আরজি কর মেডিক্যাল কলেজের ডেপুটি সুপারকে বদলির ঘটনা ঘটেছিল। ওয়াকিবহাল মহলের ধারণা ছিল, লাগাতার ছাত্র আন্দোলনের জেরে এই সিদ্ধান্ত। যদিও কর্তৃপক্ষের দাবি এটা রুটিন বদলি। তবে শুক্রবার রাতের আন্দোলনের ঘটনায় ফের উত্তপ্ত হয়ে ওঠে আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতাল চত্বর।