স্বাস্থ্যভবনের সামনে বিক্ষোভ অব্যাহত নার্সদের, পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে সৃষ্টি বিশৃঙ্খলতার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 24/05/2022   শেষ আপডেট: 24/05/2022 3:11 p.m.

স্বাস্থ্যভবন চত্বরে বিশাল র‍্যাফ বাহিনী নামানো হয়েছে

রাজ্যজুড়ে সরকারি হাসপাতালগুলিতে নার্স নিয়োগের ক্ষেত্রে বেনিয়মের অভিযোগ তুলে গতকাল অর্থাৎ সোমবার স্বাস্থ্যভবন চত্বরে ধুন্ধুমার পরিস্থিতির সৃষ্টি হয়েছিল। ঘটনা ঘিরে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছিল রাজ্য রাজনীতিতে। তবে রাত পেরিয়ে মঙ্গলবারের বারবেলাতেও সেই ঝাঁঝ অব্যাহত রয়েছে। বিক্ষোভের আশঙ্কায় আগে থেকেই মোতায়েন করা হয়েছে বিশাল র‍্যাফ বাহিনী। এছাড়াও রয়েছেন উচ্চপদস্থ পুলিশ আধিকারিকরা। বৃষ্টি মাথায় করে আন্দোলনকারীরা রাস্তায় বসে পড়ে এদিন। এর জেরে ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে।

এদিন‌ও গতকালের মতোই জোর করে স্বাস্থ্যভবনে ঢোকার জন্য জবরদস্তি করতে থাকে বিক্ষোভকারীরা। পুলিশ বাঁধা দিতে গেলে ধুন্ধুমার বাঁধে। ধাক্কাধাক্কিতে এক পুলিশ হুমড়ি খেয়ে পড়ে যান। মাটিতে ছিটকে পড়েন বেশ কয়েকজন আন্দোলনকারীও।

আন্দোলনকারীদের দাবি, তিন হাজার নার্স নিয়োগের জন্য স্বাস্থ্যভবন যে মেধা তালিকা প্রকাশ করেছে তাতে গরমিল রয়েছে। মেধা তালিকায় নাম থাকা সত্ত্বেও অনেককে কাউন্সেলিংয়ে ডাকা হয়নি। আবার রেজিস্ট্রেশন নেই অথচ প্যানেলে নাম রয়েছে, এমন চাকরিপ্রার্থীও রয়েছেন, আর এতেই বিক্ষুব্ধ তাঁরা। আন্দোলনকারীদের নিয়ন্ত্রণে আনতে এই দিনেও ব্যর্থ হন পুলিশ। পুলিশের দাবি, রাজ্য হেলথ রিক্রুটমেন্ট বোর্ডের অফিসে ঢোকার চেষ্টা করেন তাঁরা। তবে আন্দোলনকারীদের বক্তব্য, "তাঁরা পুলিশের সঙ্গে কোনো কথা বলতে চান না। স্বাস্থ্যমন্ত্রী তাঁদের সঙ্গে কথা বলুন, দাবি-দাওয়া মেনে নিক।"