নির্দলে দাঁড়ানোর জের, সুব্রত ভগিনীর দেওয়াল লিখন মুছল ওয়ার্ডের তৃণমূল প্রার্থী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 09/12/2021   শেষ আপডেট: 09/12/2021 3:06 p.m.
Trinamool Congress flag By VNC200 - Own work, Public Domain, https://commons.wikimedia.org/w/index.php?curid=105101076

গতকাল তাঁকে দল থেকে বহিষ্কার করে তৃণমূল

সম্প্রতি পরলোকে গমন করেছেন তৃণমূল কংগ্রেসের (TMC) বর্ষীয়ান নেতা-মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় (Subrata Mukherjee)। আর এরপরেই তাঁর ঘরের ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচন ঘিরে সংঘাতে জড়িয়েছেন সুব্রত ভগিনী তনিমা (Tanima Mukherjee) এবং তৃণমূল নেতৃত্ব। জল এতদুর গড়িয়েছে যে তৃণমূল থেকে বহিষ্কার করা হয়েছে তনিমাকে। এর মাঝেই আবারও তনিমার নামে দেওয়াল লিখন মুছে দেওয়াকে কেন্দ্র করে সৃষ্টি হল নতুন বিতর্ক।

বিতর্কের সূত্রপাত কলকাতা পুর নির্বাচনে প্রার্থী দেওয়াকে কেন্দ্র করে। গত ২৬ নভেম্বর তৃণমূল প্রকাশিত প্রার্থীতালিকায় ৬৪ নম্বর ওয়ার্ডে প্রার্থী হিসাবে ঠাঁই পেয়েছিলেন তনিমা। সেই মতো প্রচারও শুরু করে দিয়েছিলেন তিনি। তবে ৪ ডিসেম্বর মনোনয়ন প্রত্যাহারের দিনে ৬৮ নম্বর ওয়ার্ড থেকে তনিমার নাম সরে গিয়ে প্রার্থী হিসাবে নাম ঘোষণা করা হয় স্থানীয় বিদায়ী কো-অর্ডিনেটর সুদর্শনা মুখোপাধ্যায়ের নাম। আর এর পরেই সেই ওয়ার্ড থেকেই নির্দল প্রার্থী হিসাবে মনোনয়ন জমা দেন সুব্রত ভগিনী। জোড়া ফুলের বদলে জোড়া পাতাকে সঙ্গী করেই নতুন করে একডালিয়া চত্বরে প্রচারে নেমে পড়েন তিনি। যার জেরে বুধবার দল থেকে তাঁকে বহিষ্কার পর্যন্ত করেছে তৃণমূল।

এদিকে বৃহস্পতিবার খবর পাওয়া যায়, একডালিয়া এভারগ্রিন (Ekdaliya Evergreen) ক্লাবের সামনেই তাঁর নামে লেখা দেওয়াল লিখন মুছে ফেলা হয়েছে। অভিযোগের তীর তৃণমূল প্রার্থী সুদর্শনা মুখোপাধ্যায়ের দিকে। এবিষয়ে তনিমাদেবী অভিযোগ করে বলেছেন, সকালেই তিনি খবর পান সুদর্শনার ঘনিষ্ঠ লোকজনরা একডালিয়া এভারগ্রিন ক্লাবের সামনে ঘোরাফেরা করছে। তাঁর কিছুক্ষন বাদেই তিনি খবর পান, দেওয়াল লিখন থেকে তাঁর নাম মুছে ফেলা হয়েছে। তাঁর কথায়, সুদর্শনা মুখোপাধ্যায়ের ইন্ধনেই এই সমস্ত কাণ্ড ঘটানো হয়েছে। পুলিশের কাছে গেলেও তাঁরা বাড়ি মালিকের অনুমতিপত্র চাইছেন বলেও অভিযোগ তুলেছেন সুব্রতর বোন। তবে এবিষয়ে মুখ খোলেননি তৃণমূলের তরফ থেকে সদ্য ৬৮ নম্বর ওয়ার্ডের টিকিটপ্রাপ্ত প্রার্থী সুদর্শনা।