ইডেনের ম্যাচ দেখে ফেরার ঝক্কি শেষ! বাড়তি রেল দেবে মেট্রো কর্তৃপক্ষ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 18/11/2021   শেষ আপডেট: 18/11/2021 6:37 p.m.
কলকাতা মেট্রো ~Facebook

টোকেন নয়, মেট্রোতে উঠতে হলে লাগবে শুধুই স্মার্ট কার্ড

ভারত-নিউজিল্যান্ড (India and New Zealand) ম্যাচকে ঘিরে তরজা তুমুলে। করোনার (Covid) প্রকোপ কাটিয়ে দীর্ঘ দু’বছর পর ইডেনে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট (T-20 international cricket)। ভারতীয় কোচের আসনে ইডেনে থাকবেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। অধিনায়ক হিসেবে থাকবেন রোহিত শর্মাকে (Rohit Sharma)। কাজেই, ম্যাচ ঘিরে টানটান উত্তেজনা।

অনেকেই যাবেন আগামী রবিবার ইডেনে ভারত-নিউজিল্যান্ড হাইভোল্টেজ ম্যাচ (T-20 international cricket match between India and New Zealand) দেখতে। তাই ক্রীড়াপ্রেমীদের জন্য এবার বাড়তি সুখবর দিচ্ছে মেট্রো কর্তৃপক্ষ।

মেট্রো রেল কর্তৃপক্ষের তরফে বৃহস্পতিবার বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, আগামী ২১ নভেম্বর আপ এবং ডাউনে ২টি অতিরিক্ত মেট্রো চলবে। ওইদিন রাত সাড়ে ১০টাতেও এসপ্ল্যানেড থেকে কবি সুভাষ এবং এসপ্ল্যানেড থেকে দক্ষিণেশ্বরে যাওয়ার দু’টি অতিরিক্ত মেট্রো চলবে।

তবে এক্ষেত্রে কী টোকেন ব্যবহার করা যাবে? না। মেট্রোতে উঠতে হলে লাগবে শুধুই স্মার্ট কার্ড। উল্লেখ্য, ইডেনের ম্যাচ ঘিরে সকলের মধ্যেই একরাশ উত্তেজনা। আর সেই মতোই ক্রিকেটের প্রত্যাবর্তনকে স্মরণীয় করে রাখতে রীতিমতো রাজ যজ্ঞের আয়োজন করা হচ্ছে বঙ্গ ক্রিকেট সংস্থার তরফে।

থাকছে অভিনব আলোকসজ্জা। কলকাতার বুর্জ খলিফা’র দায়িত্বে যে আলোকসজ্জার টিম ছিল, সেই দলই দায়িত্ব পেয়েছে ইডেনের আলোকসজ্জার জন্য। ক্লাবহাউস-সহ চারটে ব্লকের বাইরে বসবে 'গোগো' লাইট। যা দিয়ে বেরোবে লেজার বিম।