প্রথম দিনেই ভিড় সামলাতে হিমশিম খেল মেট্রো কর্তৃপক্ষ, বাড়ল মেট্রোর সংখ্যা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 16/07/2021   শেষ আপডেট: 16/07/2021 7:51 p.m.
কলকাতা মেট্রো ~Facebook

কমানো হল দুটি মেট্রোর মাঝের সময়ের ব্যবধান

ছন্দে ফিরছে তিলোত্তমা। বেশ কয়েক মাস পর শুক্রবার থেকে আমজনতার জন্য খুলে গিয়েছে মেট্রোর গেট। 'সার্ভিস অ্যাভেলেবেল' মেট্রো (Metro Service) স্টেশনে এই লেখা দেখে আজ নিশ্চিত হওয়ার কথা ছিল যাত্রীদের। তবে তা নয়। বরং যাত্রীদের চাপ সামলাতে হিমশিম খাচ্ছে মেট্রো কর্তৃপক্ষ। কারণ ৫০ শতাংশ যাত্রী নিয়ে মেট্রো চলার (Kolkata Metro Service) কথা থাকলেও প্রকৃত চিত্রটা ঠিক বিপরীত। কোনও রকম দূরত্ব বিধির পরোয়া না করে মেট্রোতে যাতায়াত করছেন যাত্রীরা।

প্রথমদিন থেকেই বেড়েছে যাত্রীচাপ। আর তাই শুক্রবারেই বাড়িয়ে দেওয়া হল মেট্রোর (Metro) সংখ্যা। কমানো হল দুটি মেট্রোর মাঝের সময়ের ব্যবধান। এ বিষয়ে এদিন মেট্রো কর্তৃপক্ষ এক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, সকাল ও সন্ধের ব্যস্ত সময়ে মেট্রোর সংখ্যা বাড়ানো হল। সোমবার থেকে দিনের ওই সময়গুলিতে ৬ মিনিট অন্তর মেট্রো ছুটবে। ফলে সোমবার থেকে শুক্রবার পর্যন্ত চলাচলকারী মেট্রোর সংখ্যা বেড়ে দাঁড়াল ২০৮।

জানা যাচ্ছে, এবার থেকে দমদম বা দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষের উদ্দেশে প্রথম মেট্রো রওনা দেবে সকাল ৮টায়। শেষ মেট্রো ছাড়বে সন্ধ্যা ৭টা ৪৮ মিনিটে দক্ষিণেশ্বর থেকে। একই ভাবে দমদম থেকে কবি সুভাষের উদ্দেশে শেষ মেট্রো ছাড়বে রাত ৮টায়। অন্যদিকে কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরগামী শেষ মেট্রো ছাড়বে রাত ৮টায়।

রবিবার বন্ধ থাকবে মেট্রো পরিষেবা। শনিবার চলবে ১০৪টি ট্রেন। শনিবার জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদের ছাড়া সাধারণ মানুষ মেট্রোতে উঠতে পারবেন না।