ভয়াবহ আগুনে ভস্মীভূত তপসিয়া বস্তি, গৃহহীন প্রায় ২৫০

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 10/11/2020   শেষ আপডেট: 10/11/2020 7:56 p.m.
-twitter

বাসিন্দারা নিরাপদেই, হতাহতের কোন খবর নেই,

ভয়াবহ অগ্নিকান্ডে পুড়ে ছাই তপসিয়া খালপাড়ের এক বস্তির প্রায় ৫০-৬০ টি ঝুপড়ি, যার ফলে গৃহহীন হয়েছেন ওই এলাকার প্রায় ২৫০-৩০০ জন বাসিন্দা। সূত্রের খবর, আজ বিকেল ৪ টে নাগাদ প্রথম ধোঁয়ার চিহ্ন দেখে বেরিয়ে আসেন কিছু বাসিন্দা। তবে, ততক্ষণে আগুন ছড়িয়ে পড়েছে ওই এলাকার বেশ কয়েকটি ঝুপড়িতে। খুব দ্রুততার সাথে দমকলে খবর দেওয়া হয়, কিন্তু ঘটনাস্থলে দমকল আসার আগেই পুড়ে ছাই হয়ে যায় বেশ কয়েকটি ঝুপড়ি।

স্থানীয় বাসিন্দা এবং পুলিশের দাবী, ওই এলাকার বহু মানুষ পলিথিন, পুরোনো রাসায়নিকের ড্রাম, প্লাস্টিক জাতীয় জিনিষের ব্যবসা করায়, যথেষ্ট পরিমাণে দাহ্য পদার্থ মজুত ছিল ওখানে। এ ছাড়া ঝুপড়িগুলো প্রধানত বাঁশ, পলিথিন ও কাঠ দিয়ে তৈরি বলে আগুন খুব দ্রুত ছড়িয়ে গিয়ে প্রায় ভস্মীভূত হয়ে যায় গোটা এলাকা।

পুলিশের দাবী, আগুন সর্বস্ব গ্রাস করে ফেলার আগেই বেরিয়ে এসেছেন ওই বস্তির সমস্ত বাসিন্দা ফলে হতাহতের কোন খবর নেই। পাশেই খাল থাকায় জলের যোগানে কোন সমস্যা না হলেও এই মূহুর্তে শহরের বুকে এই বিভীষিকাময় অগ্নিকান্ডে গৃহহীন হয়েছেন প্রায় ২৫০-৩০০ জন মানুষ। সূত্রের খবর, খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নজর রাখছেন পরিস্থিতির ওপর।