হাফপ্যান্ট পরে ব্যাঙ্কে ঢুকতে গিয়ে বাধাপ্রাপ্ত যুবক, ক্ষোভে ফুঁসছেন নেটাগরিকদের একাংশ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 21/11/2021   শেষ আপডেট: 21/11/2021 1:52 p.m.
-

যদিও স্টেট ব্যাঙ্কের সমর্থনেও মুখ খুলেছেন অনেকে

কিছুদিন আগে শাড়ি পরে নামজাদা রেস্তোরাঁয় ঢুকতে গিয়ে বাধাপ্রাপ্ত হয়েছিলেন জনৈক মহিলা। বিষয়টি নিয়ে সেই সময় বহু জলঘোলা হয়েছিল। আবার প্রায় একই ঘটনার পুনরাবৃত্তি। তবে এবার রেস্তোরাঁ নয়, ব্যাঙ্ক। ভারতের সবথেকে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক, স্টেট ব্যাঙ্ক। কলকাতায় স্টেট ব্যাঙ্কের একটি শাখায় হাফপ্যান্ট পরে ঢুকতে গিয়ে বাধার সম্মুখীন হলেন এক যুবক। যা নিয়ে সামাজিক মাধ্যমে ক্ষোভও উগরে দিয়েছেন তিনি। ঘটনায় যুবকের পাশে দাঁড়িয়েছেন ইন্টারনেট ব্যবহারকারীদের একাংশ।

ঘটনার সূত্রপাত গত ১৬ নভেম্বর। আশিস নামক এক যুবক প্রয়োজনীয় কাজের জন্য কলকাতায় স্টেট ব্যাঙ্কের একটি শাখায় গিয়েছিলেন। সে সময় তাঁর পরনে ছিল হাফপ্যান্ট। টুইটারে টুইট করে তিনি অভিযোগ করেছেন, ব্যাঙ্কে ঢুকতে গেলে তাঁকে বাধা দেওয়া হয়। তাঁকে জানানো হয়, ব্যাঙ্কে ঢুকতে গেলে হাফপ্যান্ট নয় বরং চাই ফুলপ্যান্ট। তাই আশিস তাঁর টুইটে স্টেট ব্যাঙ্ককে ট্যাগ করে জানতে চান, ব্যাঙ্কে ঢোকার জন্য ‘ড্রেসকোডের’ আদৌ কি কোনও ফতোয়া আছে?

অল্প সময়ের মধ্যেই ভাইরাল হয়ে যায় টুইটটি। অধিকাংশ মানুষকেই আশিসের পক্ষ নিয়ে কথা বলতে দেখা যায়। যদিও কারোর মুখে শোনা গেছে স্টেট ব্যাঙ্কের সমর্থনে যুক্তিও। আপাতত দুপক্ষের ভিন্নমতে সরগরম টুইটার। যদিও এবিষয়ে এখনও ব্যাঙ্কের অটোমেটিক টুইট ছাড়া ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছ থেকে কোনও জবাব পাওয়া যায়নি।