কলকাতা পুলিশের আবাসনের ১১ তলা থেকে পড়ে রহস্যমৃত্যু যুবকের, খুনের অভিযোগ পরিবারের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 10/03/2022   শেষ আপডেট: 10/03/2022 12:05 p.m.

মানসিক অবসাদে ভুগছিলেন যুবক, প্রাথমিক তদন্তের পর জানিয়েছে পুলিশ

বৃহস্পতিবার সকাল বেলায় সল্টলেক সেক্টর -১-এ কলকাতা পুলিশের (Kolkata police) আবাসনের ১১ তলা থেকে পড়ে মৃত্যু (death) হল এক যুবকের। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। খুন নাকি আত্মহত্যা, সে বিষয় নিয়ে দেখা দিয়েছে ধোঁয়াশা। যদিও মৃতের পরিবারের দাবি, তাঁদের ছেলেকে পরিকল্পিতভাবে খুন করা হয়েছে।

সূত্রের খবর এদিন সকাল দশটা নাগাদ একটি বিকট শব্দ শোনা যায় কলকাতা পুলিশের আবাসন চত্বরে। ঘটনাস্থলে গেলে দেখা যায়, সংস্কাররত আবাসনের উপর তলা থেকে নিচে পড়ে গিয়েছেন এক যুবক। তড়িঘড়ি তাকে উদ্ধার করে বিধান নগর মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

এদিকে যুবকের মৃত্যুর কারণ ঘিরে দেখা দিয়েছে ধোঁয়াশা। জানা গিয়েছে, যুবকের নাম পার্থসারথি পাল। পুলিশ আবাসন নয়, বরং বিডি ব্লকের বাসিন্দা ছিলেন পার্থসারথি। তদন্তে নেমে ফাঁকা আবাসনের ১১ তলা থেকে যুবকের জুতো এবং মাস্ক উদ্ধার করেছে পুলিশ। পুলিশ আবাসনের বাসিন্দা না হয়েও বিল্ডিংয়ের ১১ তলায় কেন উঠলেন ঐ যুবক, তা নিয়ে উঠেছে প্রশ্ন।

পাশাপাশি যুবকের মৃত্যু আত্মহত্যা নাকি খুন, তা নিয়ে ধন্দে পড়েছে পুলিশও। যুবকের পরিবারের দাবি, তাদের ছেলেকে খুন করা হয়েছে। ১১ তলা থেকে পড়ে যাওয়া সত্ত্বেও যুবকের শরীরে তেমন কোনো আঘাতের চিহ্ন না থাকায় প্রশ্ন তুলেছেন মৃতের মা এবং মাসি। যুবকের মা-ও জানিয়েছেন, কোন এক পুলিশ কর্তার মেয়ের সঙ্গে সম্পর্ক ছিল তার ছেলের। সে কারণে তিনি মাঝেমধ্যেই পুলিশ আবাসনে যেতেন। কিন্তু ফাঁকা বিল্ডিংয়ে কেন গিয়েছিলেন ঐ যুবক, সে বিষয়ে কোনো উত্তর পাওয়া যায়নি।

অন্যদিকে প্রাথমিক তদন্তের পর পুলিশ জানিয়েছে, মানসিক অবসাদের মধ্যে ছিলেন পার্থসারথি। মৃত্যুর আগে তিনি হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে সুইসাইড নোট লিখে যান। সব মিলিয়ে যুবকের রহস্যমৃত্যুকে কেন্দ্র করে জটিল পরিস্থিতির সম্মুখীন হয়েছেন তাঁরা। যুবকের দেহ পাঠানো হয়েছে ময়নাতদন্তে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।