"জিতলে ডায়মন্ড হারবার অব্দি মেট্রো করে দেবো", বেহালায় দাঁড়িয়ে প্রতিশ্রুতি মমতার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 08/04/2021   শেষ আপডেট: 08/04/2021 6:45 p.m.
বেহালায় মমতা facebook.com/AITCofficial/

বেহালা পূর্ব এবং পশ্চিম কেন্দ্রের প্রার্থীদের সমর্থনে মমতা বন্দ্যোপাধ্যায় আজ বেহালা গিয়েছিলেন

একুশে বিধানসভা নির্বাচনের দামামা বেজে গেছে বাংলায়। ইতিমধ্যেই ৩ দফা নির্বাচন সম্পন্ন হয়েছে। এরপর তৃণমূল বিজেপির মহাযুদ্ধ চলছে আগামী ৫ দফা নির্বাচনের জন্য। এই নির্বাচনের আগে রাজ্যের সমস্ত রাজনৈতিক দল পূর্ণউদ্যমে ভোটপ্রচারের কাজে নেমে পড়েছে রাজনৈতিক দলগুলি। আজ বেহালা পূর্ব-পশ্চিম কেন্দ্রের জন্য প্রচারে গিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বেহালায় রত্না চট্টোপাধ্যায়ও পার্থ চট্টোপাধ্যায়ের হয়ে প্রচারে গিয়েছিলেন। সেখানে তিনি বেহালাবাসির উদ্দেশ্যে বলেছেন, "বেহালার বেহাল দশা ছিল আগে। তারপর আমি উন্নতি ঘটিয়েছে। যোগাযোগ ব্যবস্থা, নিকাশি ব্যবস্থা, সড়কপথের প্রভূত উন্নতি করেছি আমি। আগে এখানে জল জমার সমস্যা ছিল। সেই সমস্যা মেটাতে আমাকে ৪৫০০ কোটি টাকা ঋণ নিতে হয়েছিল। ঋণ মেটাতে কষ্ট হয়েছে, তবুও আমরা কাজ করেছি।"

এছাড়াও তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় আজ বেহালার প্রচারে গিয়ে মূল অস্ত্র হিসাবে তুলে ধরেছেন কলকাতা ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ। যখন মমতা রেল মন্ত্রী ছিলেন তখন তিনি এই প্রস্তাব পাস করিয়েছিলেন। তার প্রচেষ্টার সাফল্য এখন জোকা মেট্রো। চলতি বছরের শেষদিকে হয়তো জোকা মেট্রো পরিষেবা চালু হয়ে যাবে। তিনি বেহালা জনসভা থেকে প্রতিশ্রুতি দিয়ে বলেছেন, "আমি থাকলে এই জায়গায় ১ বছরে মেট্রো করে দিতাম। আমি ভবিষ্যতটা জানি। সবই আমরা করব। এবার জোকা থেকে ডায়মন্ড হারবার অব্দি মেট্রো করে দেব। আমি জানি এরপর কি করে কাজ করতে হয়।"

এখানেই থেমে যাননি জননেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি প্রতিদিনের মত গেরুয়া শিবিরকে কটাক্ষ করে বলেছেন, "যদি মা মাটি মানুষের সমর্থন থাকে তাহলে আমরা চ্যালেঞ্জ করছি যে বিজেপি দুই-তৃতীয়াংশ ভোটে হারবে। ওরা নির্বাচন কমিশন থেকে শুরু করে কেন্দ্রীয় এজেন্সি অফিস সব কিনে নিয়েছে। নির্বাচনে আমাদের প্রতি অবিচার হচ্ছে। প্রচুর অভিযোগ জমা হচ্ছে কিন্তু কাজ কিছুই হচ্ছে না। এই ঘটনা গোটা পৃথিবীর কাছে লজ্জাজনক।"