আটকে রাখা যাবে না উন্নয়নের কাজ, সাফ নির্দেশ মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 27/02/2022   শেষ আপডেট: 27/02/2022 3:50 p.m.
instagram.com/mamataofficial

আগামী ৮ই মার্চ কলকাতার নজরুল মঞ্চে হবে বৈঠক, তৈরি হতে পারে রাজ্য কমিটি

চলতি মাসেই তৃণমূলের (Trinamool Congress) মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) জানিয়েছিলেন, মুখ্যমন্ত্রী সময় মতোন রাজ্য কমিটি নিয়ে ঘোষণা করবেন। মাস না পেরোতেই দলের অন্দরের খবর, আগামী ৮ই মার্চ কলকাতার নজরুল মঞ্চে হবে বৈঠক। আর সেখানেই নাকি তৈরি হবে তৃণমূলের রাজ্য কমিটি। কাজেই, কারা তাতে স্থান পাবে কারা পাবেন না, এ নিয়েই চলছে চাপানউতোর।

প্রথম সারির এক সংবাদমাধ্যম সূত্রের খবর, শাখা সংগঠনের নেতৃত্বেও এবার কিছুটা রদবদল হতে পারে। এমনকী একাধিক নাম নিয়েও ইতিমধ্যেই আলোচনা হচ্ছে দলের অন্দরে। তৈরি হয়েছে খসড়া। তবে দলীয় সূত্রের খবর, আসানসোল, বিধাননগর, চন্দননগর ও শিলিগুড়ি পুরসভার মেয়র পারিষদ ও বরো চেয়ারম্যানদের নামও ঠিক হয়ে গিয়েছে ইতিমধ্যেই।

অন্যদিকে, কাজে আরও গতি আনতে নবান্নের উচ্চপদস্থ আধিকারিকদের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরেই কার্যত টনক নড়েছে প্রশাসনিক কর্তাদের। সূত্রের খবর, "সামাজিক প্রকল্পের ফাইল দ্রুত ছাড়তে হবে, আটকে রাখা যাবে না উন্নয়নের কাজ", আজ এই মর্মেই নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায়ের এমন নির্দেশের পরই প্রশাসনের শীর্ষ কর্তারা আগামী ৩ মার্চ বৈঠকে বসতে চলেছেন। জানা যাচ্ছে, এই বৈঠকেই একদিকে সামাজিক প্রকল্প অন্যদিকে রাজ্যের উন্নয়ন নিয়ে আলোচনা হবে বলে সূত্রের খবর।