রাতের শহরে এবার আগ্নেয়াস্ত্র থাকবে ট্রাফিক পুলিশদের কাছেও, ঘোষণা লালবাজারের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 12/05/2022   শেষ আপডেট: 12/05/2022 4:12 p.m.
By © Jorge Royan / http://www.royan.com.ar, CC BY-SA 3.0, https://commons.wikimedia.org/w/index.php?curid=19742045

ট্রাফিক পুলিশদের সংশ্লিষ্ট থানা থেকে আগ্নেয়াস্ত্র সংগ্রহ করতে হবে

রাতের কলকাতার নিরাপত্তা বৃদ্ধিতে এবার বড় পদক্ষেপ নিল লালবাজার। এবার ট্রাফিক পুলিশেরা রাতের ডিউটি করার সময় নিজের সাথে আগ্নেয়াস্ত্র রাখতে পারবেন। বুধবার এমন‌ই নির্দেশিকা জারি করা হয়েছে। অপ্রীতিকর পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্যেই এমন পদক্ষেপ নেওয়া হয়েছে বলে মত ওয়াকিবহাল মহলের।

নির্দেশিকায় জানানো হয়েছে, নিরাপত্তার জন্য রাতের ডিউটিতে থাকা ​​ট্রাফিক সার্জেন্টরা এবার অস্ত্র রাখতে পারবেন। প্রয়োজনে বেলাতেও সার্জেন্ট সাথে অস্ত্র রাখতে পারেন। ট্রাফিক পুলিশকে সংশ্লিষ্ট থানা থেকে আগ্নেয়াস্ত্র সংগ্রহ করতে হবে। সম্প্রতি বেহালায় খুনের হুমকির মুখে পড়তে হয়েছিল এক ট্রাফিক সার্জেন্টেকে। আর তারপর থেকেই তাঁদের নিরাপত্তার কথা ভেবে এমন গুরুত্বপূর্ণ পদক্ষেপ নেওয়া হল বলে খবর।

অন্যদিকে নতুন নির্দেশিকা অনুযায়ী এও বলা হয়েছে যে কেউ থানা, কন্ট্রোল রুম বা ট্রাফিক গার্ডে ফোন করে যদি দুর্ঘটনায় আহত ব্যক্তির ব্যাপারে খবর দেন, তবে তাঁকে পালটা প্রশ্ন করা যাবে না। দ্রুত আহতকে উদ্ধার করতে হবে। পারিপার্শ্বিক এলাকার মানুষকে জোর করে সাক্ষী করা যাবে না। কেউ যদি সাক্ষী হতে পারেন, তবে তার সুবিধামত জায়গা, সুবিধামতো সময়ে তাকে প্রশ্ন করা যাবে। সম্পূর্ণ তার ইচ্ছাধীন থাকবে। কোনো জায়গায় তাকে হেনস্তা করা যাবে না, এমনটাই নির্দেশ লালবাজারের।