"মেয়রের চেয়ারে বসে এক কোটি টাকা ঘুষ নিয়েছেন যিনি সেই শোভন কেন গ্রেফতার হবে না?" বিষ্ফোরক কুণাল ঘোষ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/01/2021   শেষ আপডেট: 13/01/2021 11:02 a.m.
~

কুনালের মতো কুখ্যাত ব্যক্তিকে আগেই চিনেছিলাম : পাল্টা একহাত শোভনের

ভোটের আগে সরগরম রাজ্য রাজনীতি। সাংবাদিক বৈঠক ডেকে মেয়র থাকাকালীন চিটফান্ড কান্ডে কোটি টাকা ঘুষের দায়ে শোভন চট্টোপাধ্যায়ের গ্রেফতার দাবি করলেন তৃণমূল মুখপাত্র কুনাল ঘোষ। আর ঠিক এরই জবাবে অভিযোগ অস্বীকার করে 'কুখ্যাত' কুনাল ঘোষের বিরুদ্ধে তৃণমূল সহ মমতা বন্দ্যোপাধ্যায়কে বারবার বিতর্কে জড়ানোর অভিযোগে সরব হলেন শোভন চট্টোপাধ্যায়। একই সুরে সুর মেলান বৈশাখী বন্দোপাধ্যায়ও।

সাংবাদিক বৈঠকে কুনাল প্রশ্ন তোলেন আইকোর চিটফান্ডের সাথে শোভন চট্টোপাধ্যায়ের কীসের যোগাযোগ? আরও বলেন "উনি তো ওই চিটফান্ডের অনুষ্ঠানে গিয়ে সংস্থার কর্তা প্রয়াত অনুকূল মাইতি ও তাঁর স্ত্রীকে সঙ্গে নিয়ে আইকোরের হয়ে সওয়াল করেছিলেন।" চিটফান্ডের অনুষ্ঠানে হাজির হয়ে তাকে প্রমোট করার দায়ে কেন শোভন গ্রেফতার হবেননা? ছবিসহ প্রশ্ন রাখলেন কুনাল। এমনকি সুদীপ্ত সেনও দাবী করেন ব্যাবসার লাইসেন্সের জন্য এক কোটি টাকা দেন শোভনকে, এছাড়াও সারা দুনিয়া দেখেছে মেয়রের চেয়ারে বসে এক কোটি টাকা নিয়েছেন শোভন, এ প্রসঙ্গ তুলেও গ্রেফতার চান কুনাল। এমপিল্যাডসের সমস্ত অ্যাম্বুলেন্স থেকেও কীভাবে মুছে গেল নিজের নাম, বিষ্মিত কুনাল ঘোষ।

এসব শুনে কী প্রতিক্রিয়া ব্যক্ত করেন শোভন? তিনি সরাসরি জানান কুনাল তাকে মিথ্যে অভিযোগে ফাঁসানোর চেষ্টা করছে। সংবাদমাধ্যমকে বলেন কোনো চিটফান্ডের সাথে যুক্ত তিনি ছিলেননা। আইকোর প্রসঙ্গে বলেন উত্তম মঞ্চের উদ্বোধনে মুখ্যমন্ত্রী সহ তিনি ও সকলেই উপস্থিত ছিলেন, তাই নির্বাক ছবি দেখিয়ে মনগড়া দাবি করলে তা হাস্যকর। অ্যাম্বুলেন্স প্রসঙ্গে বলেন, "সারদার টাকায় যে ২০টি অ্যাম্বুলেন্স ও ১০০টি মোটর সাইকেল কেনা হয়েছিল, সেগুলো তো টাকা তোলার কাজে ব্যবহার করা হয়েছিল। মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলকে সর্বক্ষেত্রে বিতর্কিত করেছিলেন কুণাল।" একই ছন্দে বৈশাখী বন্দোপাধ্যায়ও বলেন তিনি শোভনকে কখনো ঘুষ নিতে দেখেননি, কিন্তু কুনাল দেখে থাকলে তখন কেন সরব হননি?