সপ্তাহের শুরুতে আচমকাই থমকে গেল মেট্রো, বিপাকে নিত্যযাত্রীরা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/01/2022   শেষ আপডেট: 03/01/2022 6:26 p.m.
কলকাতা মেট্রো ~Facebook

এদিন দুপুরে শোভাবাজার স্টেশনে থমকে যায় একটি ডাউন মেট্রোর রেক

নতুন বছরের প্রথম সোমবার। আর সেইদিনেই দুর্ভোগের মুখে পড়লেন মেট্রোযাত্রীরা (Kolkata metro)। কারন, আচমকাই শোভাবাজার স্টেশনে থমকে গেছে দক্ষিণেশ্বর-কবি সুভাষগামী একটি ডাউন মেট্রো। বর্তমানে অসম্পূর্ণ পথেই চলছে মেট্রো চলাচল।

জানা গিয়েছে, এদিন দুপুর ১টা নাগাদ শোভাবাজার স্টেশনে হঠাৎ করেই থমকে যায় একটি ডাউন মেট্রোর রেক। মেট্রো রেল কর্তৃপক্ষ জানিয়েছে, থার্ড রেলে বিদ্যুৎ বিভ্রাট হওয়ার কারনেই আটকে যায় রেকটি। তবে রেকের ভিতর থেকে যাত্রীদের নিরাপদেই বার করে আনা হয়। কিন্তু ঘটনার জেরে বেশ কিছুক্ষন স্তব্ধ হয়ে যায় দক্ষিণেশ্বর (Dakshineswar) থেকে কবি সুভাষ (Kavi Subhash) পর্যন্ত মেট্রো পরিষেবা। ফলবশত বিপাকে পড়েন নিত্যযাত্রীরা। যদিও যাত্রী সুবিধার্থে পরবর্তীকালে কেবলমাত্র ময়দান (Maidan) থেকে দমদম (Dum-Dum) ষ্টেশন পর্যন্তই বন্ধ রাখা হয় ডাউন মেট্রো চলাচল। আপ লাইনে মেট্রো চলাচল স্বাভাবিক ছিল।

সর্বশেষ খবর অনুযায়ী, বর্তমানে ডাউন লাইনে দক্ষিণেশ্বর থেকে দমদম এবং ময়দান থেকে কবি সুভাষ পর্যন্ত চলছে মেট্রো চলাচল। পার্কস্ট্রিট থেকে হাতিবাগান পর্যন্ত আপাতত বন্ধই রয়েছে মেট্রো চলাচল। তবে ইতিমধ্যেই মেট্রো রেলের ইঞ্জিনিয়াররা থার্ড রেলে বিদ্যুৎ ফেরানোর চেষ্টা করছেন। একবার পরিস্থিতি স্বাভাবিক হলেই চালু হয়ে যাবে অবিচ্ছিন্ন রেল পরিষেবা।

একেই করোনার (Covid-19) বাড়বাড়ন্তে কোপ পড়েছে যানবাহন থেকে শুরু করে ট্রেনের সংখ্যায়। লোকাল ট্রেনের সময় বেঁধে দেওয়া হয়েছে সন্ধ্যে ৭টা পর্যন্ত। অন্যদিকে মেট্রোরও সময় বেঁধে দেওয়া হয়েছে রাত ৯টা অবধি। যাত্রী সংখ্যাও কমিয়ে ৫০ শতাংশ করে দেওয়া হয়েছে গনপরিবহনে। তা নিয়ে ভোগান্তির শেষ নেই নিত্যযাত্রীদের। তার উপর এভাবে আচমকা মেট্রো পরিষেবা ব্যাহত হওয়ায় তাঁদের সমস্যা যে হঠাৎ করেই বেড়ে গিয়েছে বেশ কয়েক গুণ, তা বলাই বাহুল্য।