দক্ষিণেশ্বর-নোয়াপাড়া লাইনের পাশে প্রায় ২০০ মিটার জুড়ে ধস

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/08/2021   শেষ আপডেট: 13/08/2021 12:41 p.m.
কলকাতা মেট্রো ~Facebook

ধীরগতিতে চলছে মেট্রো পরিষেবা, সকাল থেকেই শুরু হয়েছে মেরামতির কাজ

মেট্রো (Metro) লাইনের পাশে ধস। দক্ষিণেশ্বর-নোয়াপাড়া মেট্রো লাইনের বরাহনগর স্টেশন থেকে কিছুটা দূরে ধস (Landslide) নেমেছে বলে খবর। প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুযায়ী, প্রায় ২০০ মিটারের বেশি জায়গার মাটি বসে গিয়ে এই বিপত্তি তৈরি হয়েছে। যদিও এর জেরে মেট্রো পরিষেবা বন্ধ হয়ে যায়নি। ট্রেন চলাচল স্বাভাবিক থাকলেও অত্যন্ত ধীরগতিতে চলছে মেট্রো পরিষেবা। স্থানীয় একাংশের মত, অতিরিক্ত বৃষ্টির জেরে মাটি বসে গেছে। তবে মেট্রোর তরফে যুদ্ধকালীন তৎপরতায় এই ধস মেরামতির কাজ চলছে বলে খবর। প্রায় শতাধিক কর্মী ত্রিপল খাটিয়ে দ্রুততার সঙ্গে এই সমস্যা সমাধানের চেষ্টা চালাচ্ছেন।

সূত্রের খবর, মেট্রোরেল অতি দ্রুততার সঙ্গে মেরামতির চেষ্টা করছেন। শুক্রবার সকাল থেকেই মেট্রোরেলের কর্মীরা এই ধসে যাওয়া জায়গায় বোল্ডার পাথর ফেলে মেরামতির কাজ করছেন। ওয়াকিবহাল মহলের ধারণা, গত কয়েক দিনের টানা বৃষ্টিতে মেট্রোর দু'ধারের মাটি আলগা হয়ে পড়েছে। যদিও বিষয়টিকে ধস বলতে চাইছেন না অনেকেই। মাটি বসে যাওয়ার ফলে সিসিআর ব্রিজের ক্ষতি হয়েছে। বেলঘরিয়া এক্সপ্রেসওয়ের ব্রিজের পিলারে ফাটল ধরেছে। বালির বস্তা এবং বোল্ডার দিয়ে মেরামতির কাজ চললেও বিষয়টি খতিয়ে দেখছে মেট্রো কর্তৃপক্ষ।

এদিকে শুক্রবার থেকেই ৮ টি অতিরিক্ত ট্রেন চলার কথা। পাশাপাশি সকাল ও বিকেলে অফিস টাইমে দুটো মেট্রোর সাত মিনিটের ব্যবধান কমিয়ে পাঁচ মিনিট করার কথা বলা হয়েছে। কিন্তু শুক্রবারের শুরুতেই এই বিপত্তি মেট্রোরেল চলাচলে কিছুটা প্রভাব পড়বে মনে করছেন সব মহল। এর মধ্যেই দক্ষিণেশ্বর এবং নোয়াপাড়ার মধ্যে এই মাটি ধসের প্রকৃত কারণ জানা যায়নি। মেট্রোরেলের তরফে কোন বিবৃতি দিয়ে জানানো হয়নি।