আরজিকর নয়, কমান্ড হাসপাতালেই হবে বিজেপি কর্মীর ময়নাতদন্ত, নির্দেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 06/05/2022   শেষ আপডেট: 06/05/2022 7:17 p.m.
কলকাতা হাইকোর্ট

ময়নাতদন্তের পুরো প্রক্রিয়ার ভিডিওগ্রাফি করার নির্দেশ দিয়েছে আদালত

কাশীপুরে বিজেপি কর্মী অর্জুন চৌরাসিয়ার রহস্যমৃত্যু ঘিরে সকাল থেকেই উত্তাল গোটা রাজ্য রাজনীতি। দেহ‌ উদ্ধার করার পর মনে করা হয়েছিল আরজিকর মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্ত হবে। কিন্তু ময়নাতদন্ত করতে হবে আলিপুর কমান্ড হাসপাতালে। শুক্রবার এমনই নির্দেশ দিল কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। এরজন্য কমান্ড হাসপাতালের প্রধান চিকিৎসককে বিশেষ দল গঠন এবং পুরো প্রক্রিয়ার ভিডিয়োগ্রাফি করার নির্দেশ দিয়েছে আদালত।

প্রায় সাড়ে ৫ ঘণ্টা টানাপোড়েনের পর দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায় পুলিশ। কিন্তু অর্জুনের মা লছমিনা চৌরাসিয়া চাইছিলেন না, আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে ছেলের দেহের ময়নাতদন্ত হোক। সেইজন্য‌ই ময়নাতদন্ত বন্ধের আর্জি জানিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন বিজেপি নেত্রী তথা আইনজীবী প্রিয়াঙ্কা টিবরেওয়াল। এরমধ্যে এক‌ই দাবি জানিয়ে হাইকোর্টে দায়ের হয় জনস্বার্থ মামলা‌ও।

ময়নাতদন্ত যত দ্রুত সম্ভব করার নির্দেশ মিলেছে আদালতের তরফে। মৃত বিজেপি কর্মীর পরিবারের নিরাপত্তা সুনিশ্চিত করার দায়িত্ব দেওয়া হয়েছে কলকাতার পুলিশ কমিশনারকে। এই মামলার পরবর্তী শুনানি আগামী মঙ্গলবার। এই প্রসঙ্গে বিজেপির আইনজীবী প্রিয়াঙ্কা টিব্রেয়াল জানান, "এটি একটি ভোট পরবর্তী হিংসার মামলা আছে। এর আগেই নির্দেশ ছিল, ভোট পরবর্তী হিংসায় যত ধর্ষণ ও খুনের ঘটনা ঘটেছে, সব তদন্ত করবে সিবিআই। আমাদের মূল দাবি, পুলিশকে দিয়ে কোনো তদন্ত করা যাবে না। এই তদন্তভার সিবিআইকে দিতে হবে।"