এখনই সিআইডি তলবের জবাব দিতে হবে না, শুভেন্দুকে স্বস্তি দিল কলকাতা হাইকোর্ট

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 06/09/2021   শেষ আপডেট: 06/09/2021 2:12 p.m.
facebook.com/SuvenduWB/

প্রাক্তন নিরাপত্তারক্ষী মৃত্যু মামলায় কিছুটা স্বস্তিতে শুভেন্দু অধিকারী

শুভেন্দু অধিকারীকে আজকে ভবানী ভবনে ডেকে পাঠিয়েছিল সিআইডি। কিন্তু সেই তলবে প্রেক্ষিতে ভবানী ভবনে উপস্থিত হননি শুভেন্দু অধিকারী। বরং তিনি একটি মেইল পাঠিয়ে জানিয়েছিলেন, একটি দলীয় বৈঠকে অংশগ্রহণ করার কারণে এখনই বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সিআইডি তলবে হাজিরা দিতে পারছেন না। পাশাপাশি হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন শুভেন্দু অধিকারী। এবারে সেই মামলার প্রেক্ষিতে উচ্চ আদালত শুভেন্দু অধিকারী কে কিছুটা স্বস্তির নিঃশ্বাস দিল।

হাইকোর্টের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, এখনই শুভেন্দু অধিকারীকে সিআইডি তলবের উত্তর দেবার প্রয়োজন নেই। যদিও ভবানী ভবন সূত্রের খবর, টানা দলীয় কর্মসূচি থাকার কারণে শুভেন্দু অধিকারী নিজেই জানিয়েছেন তিনি আসতে পারছেন না। রাজ্য পুলিশের সিআইডিকে শুভেন্দু সকালবেলা মেইল পাঠিয়ে এই কথা জানিয়েছেন। যদিও সিআইডি সূত্রে খবর প্রয়োজনে তাকে আরও একবার তলবের নোটিশ পাঠানো হতে পারে সিআইডির তরফ থেকে। এই ঘটনায় তল্লাশি এবং তদন্ত করবেন রাজ্য পুলিশের গোয়েন্দারা। কর্মসূচির কথা বলার পাশাপাশি আরও একটি যুক্তি দিয়েছেন বিরোধী দলনেতা।

বিজেপি শিবির থেকে বলা হচ্ছে, মামলা বর্তমানে কলকাতা হাইকোর্টে চলছেই। এই কারণে এই মুহূর্তে শুভেন্দুকে আরো একবার ভবানী ভবনে ডাকার কোন প্রয়োজন হয় না। যদিও এই বিষয়টি নিয়ে রীতিমতো জল ঘোলা শুরু হয়েছে বঙ্গ রাজনীতিতে। প্রসঙ্গত উল্লেখ্য, প্রাক্তন নিরাপত্তারক্ষী শুভব্রত চক্রবর্তীর অস্বাভাবিক মৃত্যু মামলায় শুভেন্দু অধিকারীকে তলব করেছিল সিআইডি। তারপর, সোমবার সকালে ইমেইল করে রাজ্য পুলিশের সিআইডিকে তিনি জানিয়ে দেন তিনি কর্মসূচি থাকার কারণে যেতে পারছেন না। যদিও পরবর্তী পদক্ষেপ কী হবে তা ঠিক করতে ইতিমধ্যে সিআইডি দপ্তরে আরো একবার বসতে চলেছেন গোয়েন্দারা।