রাত পোহালেই পুরভোট, তার আগেই বাড়ির সামনে বোমাবাজির অভিযোগ তুললেন সুব্রত ভগিনী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 18/12/2021   শেষ আপডেট: 18/12/2021 3:42 p.m.

প্রার্থী ঘোষণা হওয়ার পর থেকেই পুরসভার ৬৮ নম্বর ওয়ার্ডকে কেন্দ্র করে সংঘাতে জড়িয়েছেন তনিমা চট্টোপাধ্যায় এবং তৃণমূল কংগ্রেস

কলকাতা পুরনির্বাচন (KMC election 2021) নিয়ে বিতর্কের শেষ নেই। রাত পোহালেই ১৪৪ ওয়ার্ডে নির্বাচন। অথচ তার আগেই বোমাবাজির অভিযোগ উঠল বালিগঞ্জের (Ballygunge) মতো এলাকায়। অভিযোগ জানালেন সদ্য প্রয়াত তৃণমূলের (TMC) বর্ষীয়ান নেতা সুব্রত মুখোপাধ্যায়ের (Subrata Mukherjee) বোন তনিমা চট্টোপাধ্যায়। (Tanima Chatterjee) তনিমাদেবীর এহেন অভিযোগের পর একাধারে যেমন চাঞ্চল্য সৃষ্টি হয়েছে, অন্যদিকে প্রশ্ন উঠছে নিশ্ছিদ্র নিরাপত্তার বলয়ে মুড়ে ফেলার পরেও কিভাবে ঘটছে এমন কাণ্ড?

পুরসভার ৬৮ নম্বর ওয়ার্ডের নির্দল প্রার্থী তনিমার অভিযোগ, গতকাল মধ্যরাত্রে বাইকে করে কিছু দুষ্কৃতী জড়ো হয়। তাঁর বাড়ির সামনে তারা পরপর দুটি বোমা ছুঁড়ে পালায়। তনিমা চট্টোপাধ্যায়ের অভিযোগের তীর যে শাসকদলের বিরুদ্ধেই, সে বিষয়ে কোনও সন্দেহ নেই। পাল্টা সুব্রত ভগিনীর অভিযোগকে অস্বীকার করেছে তৃণমূল-কংগ্রেস। উল্টে সেই ওয়ার্ড থেকেই তৃণমূলের তরফে নির্বাচিত প্রতিনিধি সুদর্শনা মুখোপাধ্যায় (Sudarshana Mukherjee) তনিমাদেবীর অভিযোগকে কটাক্ষ করে বলেছেন, ‘ওরা নিজেরাই নিজেদের বাড়িতে বোমা ছুঁড়েছে’। ঘটনার তদন্তে নেমেছে কলকাতা পুলিশ (Kolkata Police)।

উল্লেখ্য, তৃণমূলের তরফে প্রার্থী ঘোষণা হওয়ার পর থেকেই পুরসভার ৬৮ নম্বর ওয়ার্ডকে কেন্দ্র করে সংঘাতে জড়িয়েছেন তনিমা চট্টোপাধ্যায় এবং তৃণমূল কংগ্রেস। প্রার্থী ঘোষণার সময় প্রাথমিকভাবে সেই ওয়ার্ডে তৃণমূল প্রার্থী হিসাবে সুব্রত ভগিনীর নাম উল্লেখ করা হলেও গত ৪ ডিসেম্বর তাঁর বদলে প্রার্থী ঘোষণা করা হয় ওয়ার্ডের বিদায়ী কো-অর্ডিনেটর সুদর্শনাকে। এরপর সেই ওয়ার্ডেই নির্দল প্রার্থী হিসাবে মনোনয়ন জমা করেন তনিমা। কিছুদিন আগেই একডালিয়া অঞ্চলে তাঁর সমর্থনে লেখা দেওয়াল লিখন মুখে দেওয়ার অভিযোগ তুলেছিলেন তনিমাদেবী। সেসময়েও তাঁর নিশানায় ছিল তৃণমূল কংগ্রেস এবং সুদর্শনা মুখোপাধ্যায়। এবার শাসকদলের বিরুদ্ধে সরাসরি বোমাবাজির অভিযোগ আনলেন তিনি। সবমিলিয়ে পুরনির্বাচনকে কেন্দ্র করে উত্তপ্ত বালিগঞ্জ এবং ৬৮ নম্বর ওয়ার্ড।