এখন থেকে ভক্তদের জন্য দু'বেলাই খোলা থাকবে কালীঘাট মন্দির

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 31/07/2021   শেষ আপডেট: 31/07/2021 9:37 a.m.
~নিজস্ব চিত্র

কোভিড বিধি মেনেই মিলবে গর্ভগৃহে প্রবেশের অনুমতি

মায়ের ভক্তদের জন্য সুখবর। দ্বিতীয় ঢেউয়ের রেশ কিছুটা কাটতেই কড়া বিধিনিষেধ মেনে খোলা হয়েছিল কালীঘাট মন্দির। তবে আজ অর্থাৎ শনিবার থেকে অনেকটাই শিথিল করা হল সেই সমস্ত নিষেধাজ্ঞা। এখন থেকেই দু'বেলাই খোলা থাকবে মায়ের মন্দির। একেবারে ডালাসমেত আগের মতোই মন্দিরের গর্ভগৃহে প্রবেশ করতে অনুমতি পাবেন দর্শনার্থীরা। তবে কঠোর বিধিনিষেধ মেনেই মিলবে প্রবেশাধিকার।

করোনার দ্বিতীয় ঢেউয়ের কোপে সরকারি নির্দেশিকা মেনে একে একে বন্ধ হয়ে যায় সমস্ত ধর্মীয় পীঠস্থানগুলি। গত মে মাসের ৫ তারিখ থেকেই দর্শনার্থীদের জন্য বন্ধ হয় মন্দিরের দরজা। দু মাস পর যখন সংক্রমণ অনেকটাই নিম্নমুখী ও নিয়ন্ত্রণে, তখনই করোনা বিধি মেনে একে একে খুলে দেওয়া হয় মন্দিরগুলি। এক এক করে খুলে যায় তারকেশ্বর, পরে তারাপীঠ ও তারও পরে কালীঘাট মন্দির। তবে এতদিন ফুল, বেলপাতা সহযোগে ডালা দেওয়া নিষিদ্ধ ছিল। তবে এখন থেকে সব আগের মতোই দেওয়া যাবে।

দুবেলা খোলা থাকলেও করোনা বিধি মেনে সময়কে সংক্ষেপন করা হয়েছে। সকালে ১২টা পর্যন্ত ও বিকেল ৪ টে থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত গর্ভগৃহে প্রবেশ করে পুজো দিতে পারবেন ভক্তরা। নির্দিষ্ট দূরত্ব বজায় রেখেই লাইনে দাঁড় করানো হচ্ছে দর্শনার্থীদের। মাস্ক পরা বাধ্যতামূলক।