শ্বাসকষ্ট নিয়ে এসএসকেএম হাসপাতালে ভর্তি কবীর সুমন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/06/2021   শেষ আপডেট: 28/06/2021 4:40 p.m.
instagram.com/being_rifon

রবিবার মধ্যরাত থেকেই শারীরিক অবস্থার অবনতি হয় শিল্পীর

শ্বাসকষ্ট, গলায় ব্যথা নিয়ে এসএসকেএম হাসপাতালে ভর্তি আছেন সংগীতশিল্পী কবীর সুমন (Kabir Suman)। আছেন এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে। সংবাদমাধ্যম সূত্রের খবর, রবিবার মধ্যরাত থেকেই শারীরিক অবস্থার অবনতি হয় শিল্পীর। তারপরই তাঁকে হাসপাতালে নিয়ে আসা হয়। আপাতত তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল বলে হাসপাতাল সূত্রে খবর। 

এই মুহূর্তে এসএসকেএমের মেডিসিন বিভাগের প্রধান ডাক্তার সৌমিত্র ঘোষের আওতায় চিকিৎসাধীন কবীর সুমন। করোনা পরীক্ষা করা হয়েছে কবীর সুমনের। এখন অপেক্ষা রিপোর্টের।

জানা যাচ্ছে, হাসপাতাল মারফত জানা গিয়েছে আজই বুকের এক্স-রে, স্ক্যান ও রক্তপরীক্ষা করা হবে কবীর সুমনের। হাসপাতালে ভর্তির সময় তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা ছিল ৯০, সঙ্গে সঙ্গে অক্সিজেন সাপোর্টে দেওয়া হয় শিল্পীকে, এখনও অক্সিজেন সাপোর্টেই রয়েছেন তিনি, দেওয়া-হচ্ছে প্রয়োজনীয় ওষুধ-পত্র। ইতিমধ্যেই দুই সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। জানা যাচ্ছে, কবীর সুমন সিওপিডির রোগী। বছর দশেক আগেও তিনি শ্বাসযন্ত্রের অসুখে ভুগেছিলেন। এছাড়াও বার্ধক্যজনিত একাধিক অসুখ রয়েছে তাঁর। তবে ইতিমধ্যেই প্রায় সমস্ত পরীক্ষা করা হয়েছে কবীর সুমনের। বুকের এক্স রে করার পরে বেশ কিছু সমস্যা ধরা পড়েছে শ্বাসযন্ত্রে। এই মুহূর্তে তাঁকে নিয়ে আতঙ্কে নেই। তবে করোনা রিপোর্ট আসার পরেই সমস্তটা স্পষ্ট হবে বলে জানা যাচ্ছে।

উল্লেখ্য, বামফ্রন্টের আমলে রাজনীতিতে সক্রিয় হয়ে উঠেছিলেন কবীর সুমন। জমি অধিগ্রহণ বিরোধী আন্দোলনে অংশ নিয়ে তৎকালীন বাম সরকারের বিরুদ্ধে সরব হয়েছিলেন তিনি। পরে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়ে যাদবপুর লোকসভা আসন থেকে জিতেছিলেন তিনি। কিন্তু কিছুদিন পর তৃণমূলের সঙ্গেও দূরত্ব তৈরি হয় তাঁর। যদিও পরে সেই দূরত্বের অবসান ঘটে। সংশোধিত নাগরিকত্ব আইন ও এনআরসি নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে মুখ খুলেছিলেন হয়ে তিনি।