বালিগঞ্জ সেনা ক্যাম্প থেকে উদ্ধার জওয়ানের ঝুলন্ত মৃতদেহ, ঘটনার তদন্তে পুলিশ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 16/10/2021   শেষ আপডেট: 16/10/2021 2:28 p.m.
~pixabay

সেনা ক্যাম্প থেকে এই জওয়ানের মৃতদেহ উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়

বিজয়াদশমীর রাতে বালিগঞ্জের সেনা ক্যাম্প থেকে এক জওয়ানের ঝুলন্ত দেহ উদ্ধারের ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। বালিগঞ্জ থানা সূত্রে জানা যাচ্ছে, শুক্রবার রাত্রে ৯টা নাগাদ বালিগঞ্জের সেনা ক্যাম্প থেকে ওই হাবিলদারের ঝুলন্ত দেহ উদ্ধার হয়। তার বাড়ি কর্নাটকের বেল গ্রামে। ভিতরের একটি গাছ থেকে তার দেহ ঝুলতে দেখা যায়। পুলিশ সূত্রের খবর, ওই হাবিলদারের নাম অশোক গরগট। তিনি নিজের গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন বলে পুলিশ জানাচ্ছে।

জানা যাচ্ছে, কয়েকদিন আগেই উত্তরবঙ্গ থেকে বদলি হয়ে কলকাতায় এসেছিলেন ওই সেনা জওয়ান। তার বয়স মাত্র ৩৬। গতকাল অর্থাৎ দশমীর দিন দুপুরের দিকে তার ডিউটি ছিল। কিন্তু তাকে নির্দিষ্ট সময়ে ডিউটিতে দেখা গেল না। তারপরই তাকে খোঁজাখুঁজি শুরু করেন ক্যাম্পের অন্যান্য জাওয়ান এবং অন্যান্য পুলিশকর্মীরা। অনেকবার খোঁজার পরেও যখন তাকে পাওয়া গেল না, তারপর তাঁকে খুঁজতে টিম নামানো হয়। অবশেষে রাত্রিবেলা সেনা ক্যাম্পের ভেতর থেকে একটি গাছ থেকে ঝুলন্ত অবস্থায় অশোকের দেহ উদ্ধার হয়। বালিগঞ্জ থানায় খবর দেওয়া হলে পুলিশ এসে ওই দেহটিকে উদ্ধার করে।

দেহটি উদ্ধার করে এসএসকেএম হাসপাতালে নিয়ে যায় পুলিশ। চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন। তারপরে দেহটি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়। পুলিশ সূত্রে খবর, ঘটনাস্থল থেকে একটি সুইসাইড নোট পাওয়া গিয়েছে, যেখানে নিজের আত্মহত্যা করার বিষয়টি হিন্দিতে লিখেছেন অশোক। তবে তিনি কেন এরকম সিদ্ধান্ত নিয়েছেন, সে ব্যাপারে এখনো পর্যন্ত কিছু জানা যায়নি। ঘটনাটির তদন্তে নেমেছে বালিগঞ্জ থানার পুলিশ। অশোকের পরিবারকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সম্প্রতি বদলি হয়ে কলকাতায় আসার পরেই হঠাৎ করে তিনি কেন এরকম সিদ্ধান্ত নিলেন সেই নিয়ে রীতিমতো ধন্দে পুলিশ। রহস্যজনক মৃত্যুর পিছনে বদলি সংক্রান্ত কোনো কারণ আছে কিনা, বা বদলির আগের কোন ঘটনা আছে কিনা সেই নিয়ে তদন্ত করছে পুলিশ। অন্যদিকে, অশোকের সঙ্গে ক্যাম্পে কারো কোন সমস্যা ছিল কিনা বা কারোর কোন শত্রুতা ছিল কিনা সেই বিষয়টিও খতিয়ে দেখছে পুলিশ।