খেলা হবে দিবসে যুবভারতীতে প্রীতি ম্যাচে মুখোমুখি ভারত ও বাংলা, ঘোষণা ক্রীড়ামন্ত্রীর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 14/08/2021   শেষ আপডেট: 14/08/2021 12:42 p.m.
অরূপ বিশ্বাস https://www.facebook.com/ouraroop.biswas.1

এই প্রদর্শনী ম্যাচ নিয়ে যথেষ্ট আশাবাদী ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস

১৬ অগাস্ট রাজ্যে পালিত হবে 'খেলা হবে' (Khela Hobe) দিবস। শুধু এ রাজ্যে নয়, বেশ কয়েকটি রাজ্যেই যে খেলা হবে দিবস পালিত হবে, সে কথা আগেই জানিয়েছিল তৃণমূল কংগ্রেস (TMC)। এবার এই 'খেলা হবে' দিবসের অঙ্গ হিসেবে ১৬ অগাস্ট যুবভারতীতে অনুষ্ঠিত হবে জাতীয় দল এবং রাজ্য দলের একটি প্রদর্শনী ম্যাচ। রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস (Aroop Biswas) জানিয়েছেন, খেলা হবে দিবসের অঙ্গ হিসেবে জাতীয় দল এবং রাজ্য দলের এই প্রীতি ম্যাচ যথেষ্ট তাৎপর্যপূর্ণ হয়ে উঠবে। সূত্রের খবর, কোভিড বিধির কারণে সাধারণ দর্শকদের প্রবেশাধিকার না থাকলেও খেলা দিবসের কথা মাথায় রেখে এই প্রদর্শনী ম্যাচ হতে চলেছে।

উল্লেখ্য, সব ঠিকঠাক থাকলে ১৫ অগাস্ট থেকেই শুরু হচ্ছে কলকাতায় জাতীয় ফুটবল শিবির। প্রি ওয়ার্ল্ড কাপ খেলতে যাওয়ার আগে কলকাতাতে এই ফুটবল শিবিরের কথা প্রায় পাকা হয়ে গেছে। আর একদিকে ১৬ অগাস্ট রাজ্য জুড়ে পালিত হবে খেলা হবে দিবস। এবার এই দুটো বিষয়কে এক ছাদের তলায় এনে যুবভারতীতে বাংলা দলের সঙ্গে প্রীতি ম্যাচে নামতে চলেছে জাতীয় দল। রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস জানিয়েছেন, বিষয়টি নিয়ে তিনি ফেডারেশনের সঙ্গে কথা বলেছেন। যদি সেই পরিকল্পনার বাস্তবায়ন করা যায়, খেলা দিবসের এরচেয়ে বড় চমক আর কীই-বা হতে পারে!

সূত্রের খবর, তবে এই প্রীতি ম্যাচে সুনীল ছেত্রী কিংবা আরও বেশ কয়েকজন প্লেয়ার খেলতে পারবেন না। যাঁরা এইসময় এএফসি খেলতে ব্যস্ত, তাঁরা যোগ দিতে পারবেন না। অনুশীলন ছাড়াই কেবল প্রদর্শনী ম্যাচের লক্ষ্য নিয়ে মাঠে নামবে দুই দল। ৯০ মিনিটের খেলা নয়, প্রতি অর্ধে হবে ২০ মিনিটের খেলা। সাধারণ দর্শকদের প্রবেশাধিকার থাকবে না। তবে খেলাটি টেলিভিশনে দেখানো যায় কীনা তার চেষ্টা চলছে। পাশাপাশি রেডিওতে এই খেলার ধারাভাষ্য সম্প্রচার করা যায় কীনা সে দিকটাও খতিয়ে দেখা হচ্ছে বলে খবর। এই ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস বলেছেন, "মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় শুধু বাংলা নয়, এদিন ১৩-১৪ টি রাজ্যেও ‘খেলা হবে’ দিবস পালিত হবে। আর এ রাজ্যের ৩৪৩ ব্লক, ৬টা মিউনিসিপাল কর্পোরেশন, ১১৭ টা পৌরসভা, ২৩ টি জেলা সদর-সহ ৯৪২ টি ইউনিটে খেলা হবে দিবসের পরিকল্পনা করা হয়েছে। ১৬ অগাস্টে ফুটবল খেলা নিয়ে পাড়ায় পাড়ায় এই মুহূর্তে চরম উত্তেজনা।"