মাস্ক না পরলে বন্ধ করে দেওয়া হবে দোকান, সাফ বক্তব্য ফিরহাদ হাকিমের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 27/10/2021   শেষ আপডেট: 27/10/2021 7:19 p.m.
ফিরহাদ হাকিম

সঙ্গে কলকাতার বিভিন্ন বাজারে করোনা পরীক্ষা করানোর কথাও বলা হয়েছে

রাজ্যে পুজো মিটতেই লাগামছাড়া সংক্রমণ। যদিও প্রথম থেকেই পরিস্থিতি সামাল দিতে মরিয়া সরকার। কিছুদিন আগেই জেলাশাসকদের সঙ্গে বৈঠক করেছেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। কড়া হতে বলা হয়েছে প্রশাসনকে। অন্যদিকে, মুখ্যমন্ত্রী স্বয়ং নির্দেশ দিয়েছেন মাস্ক পরতে, এবং তা যেন সঠিক ভাবে পরা হয়। সঙ্গে প্রশাসনকে আরও কড়া হওয়ার জন্যও বলেছেন মুখ্যমন্ত্রী। সেই মতোন বহু এলাকায় কড়া বিধি বহাল করা হয়েছে, কড়া হয়েছে মাইক্রো কনটেইনমেন্ট জোন। এমনকি সচেতন করতে চলছে মাইকিং। তবুও মাস্কহীন মানুষের শেষ নেই।

বিশেষজ্ঞদের মত, বিভিন্ন বাজার থেকেই করোনা ছড়াচ্ছে। আর এই সম্ভাবনা নির্মূল করতে এবার মাস্ক না পরলে হকারদের দোকান বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারি দিলেন পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম। সঙ্গে কলকাতার বিভিন্ন বাজারে করোনা পরীক্ষা করানোর কথাও বলা হয়েছে।

এদিন পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম জানিয়েছেন, 'হকাররা মাস্ক না পরলে তাদের দোকান বন্ধ করে দেবে পুরসভা।' প্রসঙ্গত, স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনাক্রান্তদের মধ্যে ২৭২ জন কলকাতার বাসিন্দা। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা, একদিনে আক্রান্ত ১৫৯ জন।

একদিনে করোনা প্রাণ কেড়েছে রাজ্যের ১৫ জনের। দৈনিক মৃত্যুর নিরিখে প্রথম স্থানে কলকাতা। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৯, ০৯৬ জন। রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৫,৬১, ৯৭৩।