পুজোর মাসেই গঙ্গার নিচ দিয়ে ছুটবে কলকাতা মেট্রো, সুখবর দিল কর্তৃপক্ষ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/07/2022   শেষ আপডেট: 28/07/2022 8:47 p.m.
কলকাতা মেট্রো ~Facebook

হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড, দু’দিকেই লাইন পাতার কাজ শেষ হয়েছে

চলতি বছরে আরও সুখবর দেবে কলকাতা মেট্রো (Kolkata Metro)। চলতি বছরেই পুজোর মাসেই গঙ্গার নিচ দিয়ে ছুটবে কলকাতা মেট্রো (Metro)। তবে যাত্রী নিয়ে নয়, শুরু হবে ট্রায়াল রান।আগামী মাস থেকে হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড পর্যন্ত এবং জোকা-তারাতলা ও নিউ গড়িয়া-রুবিতেও পরীক্ষামূলকভাবে ছুটবে মেট্রো।এসি রেক দিয়েই চলবে এই ট্রায়াল রান।

কেএমআরসিএল (KMRCL) সূত্রে খবর, ইতিমধ্যেই হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড, দু’দিকেই লাইন পাতার কাজ শেষ হয়েছে। হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড স্টেশনের মাঝে পড়বে দু’টি স্টেশন-হাওড়া ও মহাকরণ। হাওড়া ময়দান এবং হাওড়া স্টেশন তৈরির কাজও প্রায় শেষ। শেষের পথে মহাকরণ স্টেশনের কাজও। ফলে পুজোর মাসেই এক নয়া ইতিহাসের সাক্ষী হতে চলেছে কলকাতাবাসী।

অন্যদিকে ময়দান মেট্রো স্টেশনে সম্প্রতি উদ্বোধন করা হল চায়ের দোকান। এবার মেট্রোর জন্য অপেক্ষা করতে করতে গলাও ভিজিয়ে নিতে পারবেন যাত্রীরা। মেট্রো সূত্রের খবর অনুযায়ী, যাত্রীদের জন্যে এই সুবিধে এনেছে পুনের এক বেসরকারি সংস্থা। এই বাণিজ্যিকরণে লাভ হবে মেট্রোরও। আপাতত তিনটি স্টেশন দিয়ে শুরু হল-দমদম, ময়দান ও কালীঘাট। এখন থেকে কলকাতা মেট্রোর এই স্টেশনগুলিতে মিলবে চা-কফি। এমনকি, গরম দুধও পাওয়া যাবে। এই স্টেশনগুলির পাশাপাশি বাকি ২৬টি মেট্রো স্টেশনেও ধীরে-ধীরে এই চা-কফির দোকান দেওয়া হবে।