রাজ্যপাল হচ্ছেন শিশির অধিকারী? সবুজ সংকেত কেন্দ্রীয় সরকারের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 07/04/2021   শেষ আপডেট: 07/04/2021 2:33 p.m.
~

কেন্দ্র সরকার সাংসদ শিশির অধিকারীকে রাজ্যপাল হিসেবে 'সম্মানজনক পুনর্বাসন' দিতে চায়

গুজব ছিলই, তাহলে কি তা সত্যি হতে চলেছে? কাঁথির তিন বারের সাংসদ অধিকারী গড়ের অভিভাবক শিশির অধিকারী কি তাহলে এবার রাজ্যপাল হচ্ছেন? এরকম একটি কথা গত কয়েক মাস ধরে রাজ্য রাজনীতিতে বারবার উঠে আসছিল। তা যে সত্যি হতে চলেছে , এমনই একটি খবর উঠে এসেছে সূত্র মারফত।

বিশেষ সূত্রে খবর, প্রবীণ রাজনীতিবিদ শিশির অধিকারীকে রাজ্যপাল করার বিষয়ে কেন্দ্রীয় সরকারের তরফে সবুজ সংকেত মিলেছে। মঙ্গলবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রে এমনই ইঙ্গিত মিলেছে বলে খবর। যদিও শিশির অধিকারী এ বিষয়ে নিজে আনুষ্ঠানিক ভাবে কিছুই বলেননি। তবে তাঁর ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, তিনি এই প্রস্তাব ফেরাবেন না।

শিশির অধিকারী দীর্ঘদিনের রাজনৈতিক নেতৃত্ব। বয়স ৮০ র কোঠায়। তিন বারের সাংসদ, বিধায়ক, মন্ত্রী ছিলেন। তার পাশাপাশি কয়েক দশক ধরে রাজনীতির জন্য কাজ করছেন। নন্দীগ্রাম আন্দোলনের সময় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছায়াসঙ্গীও বলা যায়। তবে শুভেন্দু অধিকারী তৃণমূল দল ত্যাগ করার পর দলের সঙ্গে শ্রী অধিকারীর তিক্ততা চরম পর্যায়ে পোঁছায়। অধিকারী পরিবারের সমস্ত ক্ষমতা একের পর এক কেড়ে নেওয়া হয়। এমন অবস্থায় শিশির অধিকারী বিজেপি দলে নাম লেখান, যদিও সাংসদ পদ ছাড়েননি। এরপর যদি শিশির অধিকারীকে রাজ্যপাল করা হয়, তাহলে বিজেপি কি তাহলে শ্রী অধিকারীকে সম্মানজনক পুনর্বাসন দিতে চাইছে? এরকমই একটি প্রশ্ন রাজনৈতিক বিশ্লেষক একাংশ তুলেছেন।