প্রাতঃভ্রমণকারীদের জন্য সুখবর! খুলে গেল রবীন্দ্র সরোবর লেকের দরজা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 24/01/2022   শেষ আপডেট: 24/01/2022 11:19 a.m.
instagram.com/_photoskope

সকাল ৬ টা থেকে ৯ টা পর্যন্ত খোলা রবীন্দ্র সরোবর, মানতে হবে কঠোর কোভিড বিধি

কলকাতার (Kolkata) কোভিড পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতেই খুলে দেওয়া হল রবীন্দ্র সরোবর (Rabindra Sarovar) লেক। আজ থেকেই সকাল ৬ টা থেকে ৯ টা পর্যন্ত খোলা থাকবে কলকাতার আর এক ফুসফুস রবীন্দ্র সরোবর। সকালে প্রাতঃভ্রমণকারীরা এই ঘন্টা তিনেক লেকের ভেতর যেতে পারবেন। তবে মানতে হবে কঠোর কোভিড বিধি।

সূত্রের খবর, সোমবার সকাল থেকেই খুলে গেছে রবীন্দ্র সরোবর। তবে সারাদিন নয়, কেবল সকালে ঘন্টা তিনেকের জন্য খোলা থাকবে। ওই সময় লেকের ভেতর প্রাতঃভ্রমণের কাজ সারা যাবে। আর আজ সকালেই লেকের ভেতর ধরা পড়ল আগের সেই চেনা ছবি। গোলপার্ক এলাকার এক বাসিন্দার কথায়, "যেন জীবন ফিরে পেলাম। গত প্রায় ৩০-৪০ বছর লেকের ভেতর সকাল সকাল এসে শরীরচর্চার অভ্যেস। কোভিড পরিস্থিতির কারণে বারবার বন্ধ হয়েছে লেকের দরজা। লেকের বাইরে থেকে খুব মিস করেছি। আবার লেকের ভেতর যেতে পারছি, ভালো লাগছে।"

উল্লেখ্য, কোভিড পরিস্থিতির কারণে বেশ কয়েকবার লেকের দরজা সাধারণ মানুষের জন্য বন্ধ হয়ে যায়। মাঝে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে সকাল সাড়ে পাঁচটা থেকে আটটা পর্যন্ত লেক খোলা থাকত। কিন্তু কোভিড পরিস্থিতির বাড়বাড়ন্তে ফের বন্ধ হয়ে যায় লেকে প্রবেশ। আর সেই নিষেধাজ্ঞা কিছুটা শিথিল হল সোমবার থেকে। সময়ের বদল হলেও লেক খোলা পেয়ে খুশি আমজনতা।

রাজ্যে গত ২৪ ঘন্টায় নতুন করোনা সংক্রমণের হার অনেকটাই কমেছে। কলকাতায় সংক্রমণের হার ক্রমশ নিম্নমুখী। এমন অবস্থায় কোভিড বিধি-নিষেধে কিছু ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। তবে কোভিড বিধি-নিষেধ কঠোর ভাবে মানতে বলা হচ্ছে সাধারণ মানুষকে। আর এর মধ্যেই খুলে গেল রবীন্দ্র সরোবর লেকের দরজা। বিভিন্ন গেটে মোতায়েন করা হয়েছে পুলিশ বাহিনী। প্রত্যেককে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। তাছাড়া কোভিড দূরত্ববিধি মেনে চলার পরামর্শও দেওয়া হচ্ছে।