অবিলম্বে বন্ধ হোক গঙ্গাসাগর মেলা, হাইকোর্টে জমা পড়ল আরও পাঁচটি আবেদন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 10/01/2022   শেষ আপডেট: 10/01/2022 5:02 p.m.
কলকাতা হাইকোর্ট

মামলাকারীদের মধ্যে অধিকাংশই চিকিৎসক

গঙ্গাসাগর মেলা (Gangasagar Mela) বন্ধের দাবি জানিয়ে ফের মামলা দায়ের হল কলকাতা হাই কোর্টে (Kolkata High Court)। একটা কিংবা দুটো নয়, বরং মেলা বন্ধের দাবিতে ৫টি ভিন্ন ভিন্ন আবেদন জমা পড়েছে আদালতে। পাঁচটি আবেদনেই মামলাকারীদের বক্তব্য, ১৪ তারিখ পর্যন্ত মেলা চললে রাজ্যের করোনা পরিস্থিতি আরও খারাপ হবে। তাই শীঘ্রই আদালত স্বতঃপ্রণোদিত পদক্ষেপ করে মেলা বন্ধ করে দিক। যদিও এত মামলার ভিড়েও রাজ্যের তরফে আবারও জানানো হয়েছে, মেলার উপর কড়া নজরদারি রয়েছে।

তবে রাজ্যের দাবি মানতে নারাজ মামলাকারীরা। তাঁদের সাফ বক্তব্য, "এত বড় মেলায় কোভিডবিধি যথাযথভাবে পালন করা হচ্ছে কি না, তার উপর নজরদারি করা কার্যত অসম্ভব।" জানা গিয়েছে, মামলাকারীদের মধ্যে অধিকাংশই চিকিৎসক। এখানেই শেষ নয়, আদালতের বিরুদ্ধেও ক্ষোভ প্রকাশ করে তাঁদের অভিযোগ, "মেলা নিয়ে রায় দেওয়ার সময় আদালতের গঠিত কমিটিতে কোনও ভাইরালজিস্ট বা চিকিৎসককে রাখা হয়নি, যাঁর কোভিড পরিস্থিতিতে কাজ করার অভিজ্ঞতা রয়েছে।"

প্রসঙ্গত, রাজ্যে বেলাগাম করোনা সংক্রমণ। রাজ্য স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গতকাল ২৪ ঘণ্টায় নতুন করে রাজ্যে করোনাক্রান্ত হয়েছেন ২৪ হাজার ২৮৭ জন। মৃত্যু হয়েছে ১৮ জনের। এর মধ্যে কলকাতায় একদিনে সংক্রমিত ৮৭১২ জন। এরপরই রয়েছে উত্তর ২৪ পরগনা। এখানে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৫০৫৩।