সরকারি চাকরি পাইয়ে দেওয়ার নামে লক্ষাধিক টাকার প্রতারণা, কলকাতায় গ্রেফতার এক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 10/02/2022   শেষ আপডেট: 10/02/2022 9:58 a.m.

সিনেমার পরিচালক বলে নিজের পরিচয় দিতেন অভিযুক্ত

পরিচয় দিতেন সিনেমার পরিচালক (director)। টোপ দিতেন টাকার বিনিময়ে সরকারি চাকরি (government job) পাইয়ে দেওয়ার। আর সেই টোপেই চলত লক্ষ লক্ষ টাকার প্রতারণা (fraud)। এমনই এক প্রতারককে সল্টলেকে (Salt Lake) ময়ুখ ভবনের সামনে থেকে গ্রেফতার করল বিধাননগর উত্তর (Bidhannagar North) থানার পুলিশ। ঘটনায় আরও কেউ জড়িত আছে কিনা, সে বিষয়ে খতিয়ে দেখছে পুলিশ।

সূত্রের খবর, গতকাল বিধাননগর উত্তর থানার পুলিশ খবর পায়, সল্টলেকে ময়ুখ ভবনের সামনে এক ব্যক্তিকে ঘিরে ফেলে বিক্ষোভ দেখাচ্ছেন একাধিক ব্যক্তি। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। পুলিশ দেখে এক বিক্ষোভকারী অভিযোগ করেন, সুজয় ভাদুড়ি নামে ঐ ব্যক্তি সরকারি চাকরি পাইয়ে দেওয়ার নামে লক্ষাধিক টাকার প্রতারণা করেছেন। এরপর অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ।

পুলিশ জানতে পেরেছে, অভিযুক্ত প্রতারক সুজয় ভাদুড়ি আদতে হুগলির শ্রীরামপুরের বাসিন্দা। যদিও সল্টলেকের এএফ ব্লকে থাকতেন তিনি। সিনেমার পরিচালক পরিচয় দেওয়া সুজয় দাবী করতেন, সরকারি স্তরেও একাধিক উচ্চপদস্থদের সাথে যোগাযোগ আছে তাঁর। অভিযোগকারী হাওড়ার কৌস্তভ চট্টোপাধ্যায়ের বক্তব্য, সেচ দফতরে গ্রুপ ডি (Group D) পদে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে তাঁর থেকে ১ লক্ষ টাকা নিয়েছিলেন সুজয়। তবে চাকরি তিনি দেননি।

পুলিশ এও জানতে পেরেছে, শুধু কৌস্তভবাবুই নন, এরকম আরও একাধিক ব্যক্তির কাছ থেকে চাকরির নামে লক্ষাধিক টাকা হাতিয়েছে অভিযুক্ত। ধৃতের নামে প্রতারণা, বিশ্বাসভঙ্গের মামলা দায়ের করা হয়েছে। এই চক্রে আরও কেউ জড়িত আছে কিনা, সে বিষয়ে খতিয়ে দেখছে পুলিশ।