কোভিডের তৃতীয় ঢেউ মোকাবিলায় রাজ্যে ১০ সদস্যের বিশেষজ্ঞ টিম গঠন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 22/06/2021   শেষ আপডেট: 22/06/2021 11:49 a.m.

তৃতীয় ঢেউ মোকাবিলায় রাজ্য সরকারের প্রস্তুতি তুঙ্গে

কোভিডের (Covid-19) তৃতীয় ঢেউ (Third wave) আছড়ে পড়ার আশঙ্কা করেছেন চিকিৎসক মহল। হয়তো নির্ধারিত সময়ের আগেই পুজোর আগে রাজ্যে কোভিডের তৃতীয় ঢেউ আছড়ে পড়ার সম্ভাবনা। এমন অবস্থায় রাজ্য সরকার আগেভাগেই সব ধরণের প্রস্তুতি সেরে রাখতে চলেছে বলে খবর। ইতিমধ্যেই শিশুদের জন্য বিশেষ কোভিড ব্যবস্থা তৈরির নির্দেশিকা জারি করেছে রাজ্য স্বাস্থ্য দফতর। এবার তৃতীয় ঢেউ মোকাবিলায় রাজ্য সরকারের তরফে একটি ১০ সদস্যের বিশেষজ্ঞ টিম তৈরি করা হল বলে সূত্রের খবর।

রাজ্যে গত ২৪ ঘণ্টায় কোভিড আক্রান্তের সংখ্যা ২ হাজারের নিচে। এমনকী মৃত্যুহারও উল্লেখযোগ্য হারে কমেছে। এমন অবস্থায় কোভিড সুরক্ষায় কোন প্রকার ঢিলেমি রাখতে নারাজ রাজ্য সরকার। গতকাল নবান্নে এক সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, করোনার তৃতীয় ঢেউ আসতে চলেছে। তা মোকাবিলায় রাজ্য সরকার আগাম সব ধরণের প্রস্তুতি সেরে রাখতে চাইছে। এই ঘটনার পর রাজ্য সরকারের উদ্যোগে এই ১০ সদস্যের বিশেষজ্ঞ দল তৈরি হল বলে মনে করছেন ওয়াকিবহাল মহল।

১০ সদস্যের এই বিশেষ দলে রাখা হয়েছে আইপিজিএমআরের ড. জি কে ঢালি, ড.সৌমিত্র ঘোষ, ড. মৈত্রেয়ী ব্যানার্জি, ড. মৃণাল কান্তি দাস, ড. অভিজিৎ চৌধুরী, ড. আশুতোষ ঘোষ, বি সি রায় চিলড্রেনস হাসপাতালের প্রিন্সিপাল ড. দিলীপ পাল, এসটিএমের ড. যোগীরাজ রায়, ড. বিভূতি সাহা এবং আরজিকর মেডিক্যাল কলেজের ড. জ্যোতির্ময় পাল। রাজ্য স্বাস্থ্য দফতরও এই বিশেষ দলের সঙ্গে কাজ করবে। মূলত কোভিডের তৃতীয় ঢেউ মোকাবিলায় কী ধরণের ব্যবস্থা নেওয়া যায় সে বিষয়ে পরামর্শ ও রূপরেখা প্রদান করবেন এই বিশেষজ্ঞ দল।